Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

বিশ্বনাথে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সিলেটের বিশ্বনাথে ডাক্তারের ভুল চিকিৎসায় তানভির আহমদ (২) বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। সে দক্ষিণ সুরমা উপজেলার টিলা মায়নপুর গ্রামের মর্তুজ আলীর ছেলে। গত বৃহস্পতিবার সন্ধা ৬টার দিকে বিশ্বনাথ কলেজ রোডস্থ রহিম মেডিক্যাল সেন্টারে এ ঘটনা ঘটে।

জানা যায়, প্রস্রাবের সমস্যাজনিত কারণে ছেলে তানভীরকে খৎনা করাতে মা গত বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় রহিম মেডিক্যাল সেন্টারে নিয়ে আসেন। এ সময় ওই সেন্টারের স্বত্বাধিকারী প্যারামেডিক চিকিৎসক এম এ রহিম খৎনা করতে শিশুটিকে একটি অ্যানেসথেসিয়া ইনজেকশন পুস করলে শিশুটির খিঁচুনি এবং মুখে ফেনা আসতে শুরু হয়। ওই শিশুটিকে নিয়ে তার মা সিলেট নর্থইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তানভীরকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় চিকিৎসক এম এ রহিমকে দায়ী করে নিহত শিশুর লাশ নিয়ে তার স্বজনেরা ওইদিন রাত ১২টায় বিশ্বনাথ থানায় আসেন। এ সময় থানা পুলিশ লাশের সুরতহাল করেন এবং নিহতের স্বজনেরা ময়না তদন্ত ছাড়াই লাশ দাফন করতে চান বলে পুলিশকে জানান। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো কোনো মামলা হয়নি। এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম ঘটনার সত্যতা জানিয়ে বলেন, চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন