Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেপালের জ্বালানি আলোচনা স্থগিত করল ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ৯:১২ পিএম

পেট্রোলিয়াম ও গ্যাস বিষয়ক নেপাল-ভারত যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক শেষ মুহূর্তে স্থগিত করল ভারত। বুধবার থেকে কাঠমান্ডুতে দুই দিনব্যাপী ওই বৈঠক হওয়ার কথা ছিলো। কিন্তু কিছু প্রশাসনিক কারণে ভারতীয় প্রতিনিধি দলের প্রধান বৈঠককে যোগ দিতে পারছেন না উল্লেখ করে শেষ মুহূর্তে বৈঠকটি স্থগিত করে ভারত।
তবে ভারতের প্রেট্রোলিয়াম ও গ্যাস মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের নেপাল সফর অব্যাহত থাকবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। তিনি শুক্রবার নেপাল আসবেন। দুই পক্ষের আলোচনার ভিত্তিতে পরবর্তী তারিখ নির্ধারণ করা হবে।
ওয়ার্কিং কমিটির বৈঠক বাতিল করা হলেও দুই দেশের জ্বালানি কর্মকর্তাদের মধ্যে বৃহস্পতিবার বৈঠক হওয়ার কথা রয়েছে। তাদের ধানুশা, চিতওয়ান ও সারলাহিতে পেট্রোলিয়াম ও এলপিজি স্থাপনা নির্মাণ নিয়ে আলোচনা করার কথা।
নেপালের এক কর্মকর্তা জানান যে, নেপাল অয়েল কর্পোরেশন ধানুশায় একটি এলপিজি বাল্ক বটলিং প্লান্ট এবং চিতওয়ান ও সারলাহিতে দুটি পেট্রোলিয়াম পণ্য মজুতাগার স্থাপানের জন্য ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনকে অনুরোধ করবে। সূত্র : জিনিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেপাল

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ