Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পুলিশের সঙ্গে জাবি শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ২০, আটক ৮

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে প্রগতিশীল ছাত্র জোটের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে আট শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।
আজ সোমবার সকাল ৬টা থেকে কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে ও বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের ব্যানারে ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রগতিশীল ছাত্রজোটকর্মী সুস্মিতা জানান, সোহাগী জাহান তনুসহ সারা দেশের সব হত্যা, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সকাল ৬টা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে প্রগতিশীল ছাত্রজোট। সাড়ে ৮টার দিকে পুলিশ প্রগতিশীল ছাত্র জোটের ব্যানার কেড়ে নেয় এবং তাদের লাঠিপেটা করে। পুলিশের লাঠিপেটায় প্রগতিশীল ছাত্র জোটের কমপক্ষে ২০ জন আহত হয়। এ ছাড়া আট শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আহতদের উদ্ধার করে আশেপাশের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।
ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম জানান, প্রগতিশীল ছাত্র জোটের অবরোধের ফলে মহাসড়কে কয়েক হাজার যানবাহন আটকা পড়ে। পুলিশ শিক্ষার্থীদের মহাসড়ক থেকে অবরোধ তুলে নিতে বলা হয়। কিন্তু তারা অবরোধ তুলে না নেয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে তাদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। সে সময় শিক্ষার্থীরাও পুলিশের ওপর হামলা চালানোর চেষ্টা করে। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আট শিক্ষার্থীকে আটক করা হয়েছে।
তবে ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল এখন স্বাভাবিক রয়েছে। এ ছাড়া নতুন করে সংঘর্ষের আশঙ্কায় ঢাকা-আরিচা মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ