Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

ঢাবি ক ইউনিটে ভর্তি জালিয়াতির অভিযোগে অভিভাবকসহ আটক ৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতির মাধ্যমে ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে চার পরীক্ষার্থী ও এক অভিভাবককে আটক করা হয়েছে।

গতকাল ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো থেকে তাদের আটক করা হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অধিকতর তদন্তের স্বার্থে ও জালিয়াত চক্রকে আটক করার সুবিধার্থে এখনই আটককৃতদের নাম প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী জানান বর্তমানে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অধীনে আছে বলে জানা গেছে। শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৮৪ টি কেন্দ্রে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সাংবাদিকদের বলেন, আমরা মোট পাঁচজনকে আটক করেছি। এর মধ্যে চারজন শিক্ষার্থী এবং একজন অভিভাবক। আটককৃতদের কাছে ডিজিটাল জালিয়াতির ডিভাইস পাওয়া গেছে।

এসময় তিনি এসব জালিয়াতির জন্য ব্যানার সর্বস্ব একাধিক কোচিং সেন্টার জড়িত আছে বলেও জানান। তিনি বলেন, আমাদের কাছে যথেষ্ট তথ্য-প্রমাণ আছে। আমরা তদন্ত করে সবকিছু প্রকাশ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

১১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ