Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নভেম্বরে মার্কিন কংগ্রেসে হাজিরা দেবেন গুগলের সিইও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ৮:০৭ পিএম

গুঘলের বিশ্বজুড়ে ব্যবসা নিয়ে বিস্তারিত জানাতে আগামী নভেম্বরে মার্কিন কংগ্রেসের বিচারবিভাগীয় কমিটির সামনে হাজিরা দেবেন গুগলের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) সুন্দর পিচাই। শুক্রবার হাউসের সংখ্যাগরিষ্ঠ সদস্যের নেতা রিপাবলিকান সেনেটর কেভিন ম্যাকার্থির সঙ্গে দেখা করে পিচাই তাঁকে এ কথা জানিয়েছেন।

ম্যাকার্থি পরে বলেছেন, “গুগলের মতো তথ্যপ্রযুক্তি সংস্থার ব্যবসা উত্তরোত্তর ফুলেফেঁপে উঠছে, অথচ সেই ব্যবসা সম্পর্কে আমাদের কোনও স্পষ্ট ধারণা নেই। তার ফলে, সংস্থাটি সম্পর্কে আস্থার অভাব দেখা যাচ্ছে। যার পরিণতিতে আদতে ক্ষতিগ্রস্ত হবেন গুগলের গ্রাহকরাই।”

মার্কিন কংগ্রেসের একটি সূত্র জানাচ্ছে, গুগল চিনে কী ভাবে ব্যবসা করছে, পিচাইয়ের কাছে সেটাও জানতে চাওয়া হবে। সে জন্যই ডাকা হয়েছে পিচাইকে।

হোয়াইট হাউস সূত্রে খবর, বিষয়টি নিয়ে পিচাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কুডলাউয়ের সঙ্গে আলাদা ভাবে কথা বলেছেন। নভেম্বরে মার্কিন হাউস অফ রিপ্রেজেন্টেটিভসে হাজিরা দেবেন বলে কুডলাউকেও জানিয়েছেন পিচাই।

এক বিবৃতিতে পরে পিচাই বলেছেন, “মার্কিন কংগ্রেসের সব দলের সদস্যদেরই আমরা এ ব্যাপারে সবিস্তার জানাব। তাঁদের কোনও প্রশ্ন থাকলে, তারও জবাব দেব।” সূত্রঃ ই্উএসএ টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন