Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আর্জেন্টিনা দলে দুই নতুন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন সউদী আরব সফরে চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিল ও ইরাকের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। দলে ফিরেছেন ম্যানচেস্টার সিটি সেন্টার-ব্যাক নিকোলাস ওটামেন্ডি। কিন্তু প্রত্যাশিত ভাবেই আবারো দলের বাইরে রয়েছেন লিওনেল মেসি। লিওনেল স্কোলানির ঘোষিত দলে নতুন মুখ দুটি- ডিফেন্ডার হুয়ান ফউথ ও উইঙ্গার রদ্রিগো দে পল।

আর্জেন্টাইন ক্লাব এস্তুতিয়ান্তেস থেকে ১৩ মাস আগে টটেনহ্যাম হটস্পারে নাম লেখান ফইথ। তবে এখনও ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেক হয়নি ২০ বছর বয়সীর। অন্যদিকে, ইতালিয়ান ক্লাব উদিনেজের হয়ে দারুণ ফর্মে আছেন দে পল। সেরি আতে গত ছয় ম্যাচে চার গোল করেছেন ২৪ বছর বয়সী।

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে পরাজিত হয়ে শেষ ১৬’ থেকে হতাশাজনক বিদায়ের পর জাতীয় দলে নিজের ফর্ম ফিরে পেতে কিছুটা সময় চেয়েছেন মেসি। সে কারনেই তিনি দলের বাইরে রয়েছেন। ইতোমধ্যেই মাসের শুরুতে যুক্তরাষ্ট্রে গুয়োতেমালার সাথে ৩-০ গোলে জয় ও কলম্বিয়ার বিপক্ষে গোলশুন্য ড্রয়ের ম্যাচ দুটিতে তিনি ছিলেন না। আগামী ১১ অক্টোবর সৌদি আরবে ইরাকের ও পাঁচদিন পর ব্রাজিলের বিপক্ষে আরো দুটি প্রীতি ম্যাচেও তিনি দর্শক হিসেবে মাঠে থাকবেন। এ সম্পর্কে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি আগেই বলেছেন, ‘আমি এ ব্যপারে মেসির সাথে কথা বলেছি। আমাদের দুজনেরই মত হচ্ছে জাতীয় দলে ফেরার এটা সঠিক সময় নয়।’

মেসির সাথে আক্রমনভাগে আরো তিন তারকা দলের বাইরে রয়েছেন। ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো, পিএসজির অ্যাঞ্জেল ডি মারিয়া ও এসি মিলানের গঞ্জালো হিগুয়েইন। তবে ইন্টার মিলানের জুটি মাওরো ইকার্দি ও লটারো মার্টিনেজ জায়গা ধরে রেখেছেন। তাদের সাথে আরো আছেন পিএসজির গিওভানি লো সেলসো ও জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালা। ৩ বছর পর দলে ফিরেছেন ওয়াটফোর্ড মিডলি।ডার রবার্তো পেরেইরা।

স্কোয়াড
গোলরক্ষক : ফ্র্যাংকো আরমানি, জেরোনিমো রুলি, সার্জিও রোমেরো।
ডিফেন্ডার : নিকোলাস ওটামেন্ডি, রেনজো সারাভিয়া, হুয়ান ফয়েথ, ফ্যাব্রিসিও বুসটস, জার্মান পেজেলা, এ্যালান ফ্র্যাংকো, রামিরো ফুয়েন্স মোরি, ওয়াল্টার কানেমান, নিকোলাস টাগলিয়াফিকো।

মিডফিল্ডার : এডওয়ার্ড সালভিও, মার্কোস আকুনা, রডরিগো ডি পল, রবার্তো পেরেইরা, সানটিয়াগো আসকাকিবার, লিনার্ডো পারেডেস, রডরিগো বাটাগলিয়া, ম্যাক্সিমিলিয়ানো মেজা, গিওভানি লো সেলসো, ফ্র্যাংকো সেভরি, ফ্র্যাংকো ভাসকুয়েজ, এজেকুয়েল পালাসিওস।
ফরোয়ার্ড : গঞ্জালো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান পাভোন, লটারো মার্টিনেজ, পাওলো দিবালা, মাওরো ইকার্দি, গিওভান্নি সিমিয়োনে, অ্যাঞ্জেল কোরেয়া।



 

Show all comments
  • মামুন ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ২:০৬ এএম says : 2
    দেখা যাক এরা কি করতে পারে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা

৩০ সেপ্টেম্বর, ২০১৮
১৮ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ