Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আজ পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে আজ পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ভুটানের থিম্পুস্থ চাংলিমিথাং স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ‘বি’ গ্রুপের এ ম্যাচটি। এটি বাংলাদেশের প্রথম ম্যাচ হলেও পাকিস্তানের দ্বিতীয়। তারা শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধনী দিন নিজেদের প্রথম ম্যাচেই পেয়েছে বড় হারের তিক্ত স্বাদ। নেপাল ১২-০ গোলে হারিয়েছে তাদেরকে। এদিন উদ্বোধনী ম্যাচে ভারত ৪-০ গোলে হারায় স্বাগতিক ভুটানকে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে গত বৃহস্পতিবার থেকেই নিজেদের প্রস্তুত করছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৮ দল। গতকালও অনুশীলন করেছে ছিলো তারা। সকালে হালকা ওয়াকিং করে বাংলাদেশ দল। এরপর তারা জিমে যায়। থিম্পু থেকে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট জানায়, পাকিস্তান ম্যাচকে সামনে রেখে প্রস্তুত মেয়েরা। তারা পাকিস্তানের বিপক্ষে নিজেদের সেরাটাই মাঠে ঢেলে দিবেন। দলের সবাই সুস্থ্য আছেন।

আগস্টের প্রথম সপ্তাহে থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে পাকিস্তানকে ১৪-০ গোলে বিধ্বস্ত করেছিলো বাংলাদেশের মেয়েরা। সেটি ছিল সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের খেলা। চলতি মাসের প্রথম সপ্তাহে ঢাকায় সাফ সুজুকি কাপে পকিস্তানকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ পুরুষ জাতীয় দল। এবার পালা বাংলাদেশ অনুর্ধ্ব-১৮ নারী দলের। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ জিতে উড়ন্ত সূচনা চান মৌসুমী, কৃষ্ণা, মারিয়া মান্ডারা।

ম্যাচের আগে গতকাল বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘আমরা পাকিস্তানকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী। মেয়েরা স্বাভাবিক খেলতে পারলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়বে আমার দল। দলের সব খেলোয়াড় সুস্থ আছে। তারা মুখিয়ে আছে পাকিস্তানের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে।’ অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী’র কথা, ‘মাঠে আমরা নিজেদের সেরাটা দিয়ে পাকিস্তানকে হারানোর চেষ্টা করবো। ইনশাল্লাহ জয় আমাদেরই হবে।’

ছয় জাতির এই টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে লড়ছে ভারত, ভুটান ও মালদ্বীপ। ‘বি’ গ্রুপের দলগুলো হলো- বাংলাদেশের, পাকিস্তান ও নেপাল।
বাংলাদেশ ২ অক্টোবর নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে। টুর্নামেন্টের দুই সেমিফাইনাল অনুিষ্ঠত হবে ৫ অক্টোবর। দু’দিন পর স্থান নির্ধারণী ও ফাইনাল ম্যাচের মধ্যদিয়ে শেষ হবে অনুর্ধ্ব-১৮ মেয়েদের সাফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ফুটবল

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ