Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দেশজুড়ে গায়েবি মামলা ও চলছে গণগ্রেফতার

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সারাদেশে গায়েবী মামলা ও গণগ্রেফতার থেমে নেই বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল (শনিবার) দুপরে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে কক্সবাজার জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আতাউল্লাহ বোখারীসহ বিএনপি এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদেরকে মিছিল থেকে পুলিশ বেধড়ক লাঠিচার্জ করে গ্রেফতার করে। কুুষ্টিয়া জেলায় গ্রেফতার করা হয়েছে ২৮ জন নেতাকর্মীকে।
লক্ষীপুর জেলা সদর পৌরসভার সাবেক মেয়র হাসানুজ্জামান চৌধুরী মিন্টুকে গত শুক্রবার গ্রেফতার করেছে পুলিশ। চুয়াডাঙ্গায় গ্রেফতার করা হয়েছে জীবননগর থানা ছাত্রদলের সদস্য মো: সুমনকে।
নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
ভূয়া মামলা দায়ের ও নেতাকর্মীদের গ্রেফতারের তথ্য তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, ঢাকা মহানগর দক্ষিণে বংশাল থানায় ১১টি গায়েবী মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এজাহার নামীয় আসামীদের মধ্যে বংশাল থানা ছাত্রদল নেতা জুয়েল শিকদার এবং বংশাল থানা বিএনপির সহ-সভাপতি মো: মাসুম ইতোপূর্বেই মৃত্যুবরণ করেছেন। শেরপুর জেলায় মোট ৮টি, টাঙ্গাইল জেলায় ৪টি, দিনাজপুর জেলায়, ৬টি, নারায়ণগঞ্জ জেলায় ২টি, খুলনা জেলায় ৪টি, খুলনা মহনগরে ৩টি, শরীয়তপুরে ১টি, মাদারীপুরে ২টি, মাগুরায় ২টি, পটুয়াখালী ২টি, সিরাজগঞ্জে ২টি, ভোলায় ১টি, নেত্রকোণায় ২টি, কুমিল্লায় ৮টি, ময়মনসিংহে ৩টি, নরসিংদীতে ২টি, হবিগঞ্জে ২টি এবং রাজশাহী মহানগরে ৪টি অর্থাৎ মোট ৫৮টি গায়েবী মিথ্যা এজাহার নামীয় মামলা করা হয়েছে। এজাহার নামীয় আসামী করা হয়েছে ৩৭৪০ জন নেতাকর্মীকে এবং অজ্ঞাত আসামী করা হয়েছে ৫৭০০ জন নেতাকর্মীকে। দলের পক্ষ থেকে পুলিশের এই ঘৃণ্য কর্মকান্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবি জানান রিজভী।#



 

Show all comments
  • Irish ২২ অক্টোবর, ২০১৮, ১:২৩ পিএম says : 0
    Thank you for the good write up.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

১৬ অক্টোবর, ২০১৮
১১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন