Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

সাতক্ষীরায় ফেনসিডিল পাচারের দায়ে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ২:৫৯ পিএম

সাতক্ষীরায় ফেনসিডিল পাচারের দায়ে দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।
রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক অরুনাভ চক্রবর্তী এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, ফরিদপুরের মধুখালীর ভূষণলক্ষণদিয়া গ্রামের ট্রাক চালক শহীদুল ইসলাম (৩৫) ও যশোরের চাপলার হেলপার মেহেদী হাসান (২৫)।
মামলার বিবরণে জানা যায়, আসামিরা ২০০৬ সালের ১ নভেম্বর সাতক্ষীরার দেবহাটা থেকে মিনি ট্রাক ভরে ফেনসিডিল পাচারকালে আলিপুর নাথপাড়া এলাকা থেকে র‌্যাব-৬ এর একটি দল তাদের আটক করে। এসময় ট্রাক তল্লাশি করে পাঁচ হাজার ৭৫০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যাবের ডিএডি রেজাউল করিম বাদী হয়ে মামলা দায়ের করেন।
এ মামলায় সাতজনের সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আদালত আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের উপরিউক্ত সাজার আদেশ দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু বিষয়টি নিশ্চিত করে জানান, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। এছাড়া জব্দকৃত মিনি ট্রাকটি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ