Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

৪৮ ঘন্টায় কক্সবাজারের বিভিন্ন এলাকায় ১০ (দশ) জনের অস্বাভাবিক মৃত্যু

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩১ পিএম | আপডেট : ৫:৫৩ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০১৮

গত ৪৮ ঘন্টায় কক্সবাজারের বিভিন্ন এলাকায় ১০ জনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। মহেশখালী, রামু, টেকনাফ ও চকরিয়ায় বন্দুকযুদ্ধ ও অন্যান্য ঘটনায় এই অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে।

মহেশখালী উপজেলার ছোটমহেশখালীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মো. করিম ওরফে মাত করিম নিহত হয়েছে।
রোববার ভোর পাঁচটার দিকে ইউনিয়ের শাপলা ঢেবা এলাকায় এ ঘটনা ঘটে।
মহেশাখালী ওসি প্রদীপ কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত ব্যক্তি ওই এলাকার মৃত ইউসুফ আলীর পুত্র।
এঘটনায় পাঁচ পুলিশওও আহত হয়েছে বলে জানাগেছে।
ওসি জানান, সন্ত্রাসীদের অবস্থান করার খবর পেয়ে পুলিশ তাদের আস্তানায় অভিযান চালায়। এসময় পুলিশকে সন্ত্রাসীরা গুলি ছুড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে।

একসময় সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে শীর্ষ সন্ত্রাসী মো. করিমের লাশ পাওয়া যায়। ওসি জানান, নিহত সন্ত্রাসী করিমের থানায় হত্যাসহ কয়েকটি মামলা রয়েছে।

কক্সবাজার এর রামু উপজেলার পার্শ্ববর্তী বাইশারিতে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে তিন ডাকাত। রামুর পার্শ্ববর্তী বাইশারি ইউনিয়নের পাহড়ী এলাকার ত্রীস্টার রাবার বাগানে ডাকাতের সাথে ডাকাতের বন্দুকয়ুদ্ধে এই তিন ডাকাত নিহত হয়।
এরা হলো আনোয়ার হোসেন আনাইয়া ডাকাত এবং তার সহযোগী হামিদ ও বাপ্পি। রবিবার ভোর রাতে ডাকাতদের মধ্যে বন্দুকয়ুদ্ধে এরা নিহত হয় বলে জানাগেছে।
এদিেকে আনাইয়া ডাকাত নিহত হওয়ার খবরে পার্শ্ববর্তী নাইক্ষংছড়ি ঈদগাঁও এলাকার লোকজন স্বস্থির নি:স্বাস ফেলেছে বলে জানাগেছে। আনািয়ার অত্যাচার ওই এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছিল। তার মৃত্যুর খবরে
অনেক জায়গায় মিষ্টি বিতরণ করা হয়।
টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে তালিকাভূক্ত এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।
টেকনাফের হ্নীলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ইমরান ওরফে ‘পুতিয়া মিস্ত্রি’ নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, রোববার ভোর সাড়ে ৩টার দিকে হ্নীলা দরগাহ গেট এলাকায়
বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

অপর দিকে টেকনাফে আপন বড় ভাইয়ের হাতে খুন হয়েছে ছোট ভাই । ৩০ সেপ্টেম্বর রাত ২ টায় টেকনাফ সদরের ২নং ওয়ার্ডের জাহাঁলিয়া পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
জায়গা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সৌদিআরব ফেরত বড় ভাই ফরিদ রাতে ঘুমন্ত অবস্থায় ছোট ভাই ইসমাঈলকে জবাই করে হত্যা করে বলে জানাগেছে।

আগের দিন শনিবারে টেকনাফ সাবরাং এলাকার শামসুল আলম মার্কিনের লাশ পাওয়াগেছে কক্সবাজার শহরতলীর কাটা পাহাড় এলাকা থেকে উদ্ধার করে জেলা
সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
টেকনাফের স্থানীয় সূত্র দাবি করেছে, দু্ইদিন আগে কক্সবাজার শহরে আসার পথে নিখোঁজ হন শামসুল আলম মার্কিন। নিহত শামসুল আলম মার্কিন টেকনাফের সাবরাং ইউনিয়নের নয়াপাড়ার মৃত মৌলভী আলী হোছাইনের ছেলে। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী।

পুলিশ সূত্র জানান, শনিবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে খবর পেয়ে কক্সবাজার সদর থানা পুলিশের একটি দল কলাতলীস্থ কাটা পাহাড়ে গিয়ে পরিত্যক্ত অবস্থায় এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ, একটি দেশীয় অস্ত্র ও ইয়াবা উদ্ধার করেন।

শনিবার সকালে চকরিয়ায় বসত বাড়ির গাছ কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বদিউল আলম (৩৬) নামে এক যুবক মারা গেছেন। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার খুটাখালীতে এ ঘটনা ঘটে। নিহত বদিউল আলম খুটাখালীর মাইজপাড়া গ্রামের মো. ওবাইদুল্লাহর ছেলে বলে জানাগেছে।

সকালে বদিউল আলম একই এলাকার মৌলভী হাবিব উল্লাহর বসত বাড়ির গাছ কাটতে যায়। গাছ কাটার এক পর্যায়ে গাছের একটি ডাল পল্লী বিদ্যুতের তারের উপর গিয়ে পড়ে। এসময় বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে প্রাণ হারায় বদিউল আলম।
স্থানীয় ৫ নং ওয়ার্ড মেম্বার মাষ্টার নুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এছাড়াও রামু উপজেলায় বন্য হাতির আক্রমণে নিহত হয়েছে লাল পাল (৫৯) নামে এক কাঠুরিয়া । শনিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে উপজেলার রাজারকুল ইউনিয়নের হরিণখাইয়া পাহাড়ি এলাকায় ঘটনাটি ঘটে।

নিহত কাঠুরিয়া রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের ৭নং ওয়ার্ড রামকোট ঘোনারপাড়া এলাকার মৃত অনিল পালের ছেলে বলে জানাগেছে। খবর পেয়ে রামু থানা পুলিশ এবং রাজারকুল বন বিটের কর্মকর্তারা ঘটনাস্থলে যান।
তাকে উদ্ধার করে রামু স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সৌনম বড়ুয়া তাকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ ৩০ সেপ্টেম্বর রামু রবার বাগান এলাকায় দুর্বৃত্তদের হাতে নিহত হয়
সিএনজি চালক দুদু মিয়া। এসময় তারা দুদু মিয়ার সিএনজিটি নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্বাভাবিক মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ