Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মিরে এবার পুলিশ কনস্টেবলকে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৮:১৯ পিএম

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে এক সন্ত্রাসীর গুলি ও গ্রেনেড হামলায় এক কনস্টেবল নিহত হয়েছেন। রবিবার সকালে দক্ষিণ কাশ্মিরের সোপিয়ানে পুলিশ স্টেশনের সামনে এই হামলা হয়। স্থানীয় সরকার ও পঞ্চায়েত নির্বাচনের আগে এ ধরণের ধারাবাহিক হামলার শিকার হচ্ছেন কাশ্মিরে নিরাপত্তা বাহিনী।
জম্মু ও কাশ্মিরে আগামী অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত স্থানীয় সরকার ও পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে। কাশ্মিরে আত্মনিয়ন্ত্রণের অধিকার ও স্বাধীনতার দাবিতে লড়াইরত সশস্ত্র বিদ্রোহীরা এরইমধ্যে জনগণকে নির্বাচন বর্জনের আহ্বান জানিয়েছে। দুই সপ্তাহ আগে সশস্ত্র বিদ্রোহী সংগঠন হিজবুল মুজাহিদীন সদস্যরা তিন পুলিশ সদস্যকে অপহরণের পর হত্যা করে। বৃহস্পতিবার কাশ্মিরজুড়ে চারটি আলাদা হামলার ঘটনায় এক বেসামরিক ও এক অজ্ঞাত ব্যক্তিসহ ছয়জন নিহত হয়। শুক্রবার কাশ্মির পুলিশ জানায়, একজন আইনপ্রণেতার নিরাপত্তায় তার শ্রীনগরের বাড়িতে মোতায়েন থাকা অবস্থায় এক পুলিশ কর্মকর্তা (স্পেশাল পুলিশ অফিসার-এসপি) পিপল’স ডেমোক্র্যাটিক পার্টির অফিস থেকে সাতটি রাইফেল নিয়ে পালিয়ে যান।
ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে জানা গেছে, রবিবার বন্দুকধারীরা সোপিয়ান পুলিশ স্টেশন লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে মারে এবং গুলি করতে থাকে। সেসময় সাকিব আহমদ মীর নামে ২৩ বছর বয়সী পুলিশ সদস্য আহত হয়। হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় তার। পুলিশের দাবি, হামলার পর বন্দুকধারীরা পার্শ্ববর্তী জঙ্গলে পালিয়ে গেছে। পরে এলাকাটি ঘেরাও করে তল্লাশি অভিযান শুরু করে। পুলিশের এক মুখপাত্র ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেন, ‘সন্ত্রাসীরা সোপিয়ানের পুলিশ স্টেশনে নির্বিচারে গুলি ছুড়েছে। সতর্ক জওয়ানরা সে হামলা প্রতিহত করেছে।’ সূত্রঃ জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ