Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাটোরে ৫ জেএমবি সদস্য আটক

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

নাটোরের বড়াইগ্রাম থেকে আঞ্চলিক কমান্ডার সহ ৫ জেএমবি কে আটক করেছে র‌্যাব-৫। এসময় তাদের কাছ থেকে বেশ কিছু উগ্রবাদী বহ ও লিফলেট জব্দ করা হয়েছে। গতরাত দেড়টার দিকে উপজেলার ভবানীপুর গ্রাম থেকে জেহাদী বই ও লিফলেট সহ তাদের আটক করা হয়। রবিবার বেলা ১১ টার দিকে র‌্যাব-৫ সিপিসি ২ এর নাটোর ক্যাম্প কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য প্রদান ও আটককৃতকৃতদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

র‌্যাব-৫ সিপিসি ২ এর নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার এএসপি আজমল হোসেন জানান, নাটোরের বিভিন্ন স্থানে জেএমবি সদস্যরা আঞ্চলিক ইউনিটে বিভক্ত হয়ে সংগঠনকে শক্তিশালী করা সহ সদস্য সংগ্রহ ও ফান্ড তৈরী করছে। এ তথ্যের ভিত্তিতে গোয়েন্দা কার্যক্রম বাড়িয়ে তাদের মিটিং স্থান চিহ্ণিত করা হয়। সে অনুযায়ী উপজেলার উপজেলার ভবানীপুর এলাকায় অভিযান চালায়। অভিযানকালে গোপন মিটিংয়ের স্থান থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বেশ কিছু উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে বড়াইগ্রাম থানায় সোপর্দ করা হয়।

আটককৃতরা হলেন, বড়াইগ্রাম উপজেলার দোগাছী গ্রামের মৃত আজীম উদ্দিনের ছেলে জেএমবি আঞ্চলিক কমান্ডার জোবায়ের হোসেন (৩৫), একই এলাকার মকছেদ আলীর ছেলে মোস্তাফিজুর রহমান ফরহাদ (৩৬), মকবুল হোসেনের ছেলে আশারাফুল ইসলাম (৩২), গুনাইহাটি গ্রামের মৃত বেলাল উদ্দিনের ছেলে আলাউদ্দিন আব্বাস (৩৮) ও বর্ণি গ্রামের রজব আলীর ছেলে জাকারিয়া (২৩)। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদেরকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি সদস্য হিসেবে সম্পৃক্ততার কথা স্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ