Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আহলুল্লাহ ওয়াসেলের ইন্তেকাল

বিভিন্ন নেতৃবৃন্দের শোক

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আহলুল্লাহ ওয়াসেল (৫০) শ্বাসকষ্ট রোগে গতকাল দুপুর ১২ টায় ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তার প্রথম জানাজা নামাজ গতকাল দুপুর ৩ টায় লালবাগ জামিয়ার মসজিদে অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে লালবাগ মাদরাসার ছাত্র শিক্ষকসহ এলাকার ধর্মপ্রাণ হাজারও মানুষ অংশ নেন। জানাজায় মাওলানা জুনায়েদ আল হাবিব, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা ফজলুল করিম কাসেমী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, অধ্যাপক লোকমান হোসাইনসহ অনেক ইসলামী রাজনৈতিক দল ও সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। মরহুমের লাশ দাফনের জন্য নরসিংদীর মনোহরদীতে নেয়া হয়। দ্বিতীয় জানাজা শেষে বাদ এশা তার নিজ গ্রাম মনোহরদীর শেখের গাঁওয়ে তাকে দাফন করা হবে বলে জানা গেছে। তিনি দীর্ঘদিন মুফতি ফজলুল হক আমিনী রহ. এর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। মাওলানা আহলুল্লাহ ওয়াসেল একসময় ইসলামী ঐক্যজোটের প্রচার সম্পাদক ছিলেন। তিনি ২ ছেলে ও ২ মেয়ের জনক ছিলেন।
দেশের বিভিন্ন ইসলামী দল ও সংগঠনের নেতৃবৃন্দ ও উলামায়ে কেরাম তাঁর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তাঁর রূহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। নেতৃবৃন্দ বলেন, তাঁর মৃত্যুতে এদেশের প্রখ্যাত উলামায়ে কেরাম একজন স্নেহভাজন রাজনৈতিক কর্মীকে হারালো। শোক প্রকাশ করেছেন : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানত আমিনীসহ অন্যান্য নেতৃবৃন্দ। ইসলামী আন্দোলনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ। বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ। জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীসহ অন্যান্য নেতৃবৃন্দ। জমিয়তের অপর অংশের চেয়ারম্যান মুফতী ওয়াক্কাসসহ অন্যান্য নেতৃবৃন্দ। বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ, মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর মাওলানা ঈসা শাহেদী, বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি বদরুদ্দুজা সুজা মহাসচিব কাজী আবুল খায়ের, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। এছাড়াও বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ