Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আহলে বায়তের ত্যাগের আদর্শে পরিপূর্ণ ঈমানদার হতে হবে

চট্টগ্রামে শাহাদাতে কারবালা মাহফিল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

আনজুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের চেয়ারম্যান পীরে তরিক্বত আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরী বলেছেন, আহলে বায়তে রাসূলের (সা:) প্রতি ভালোবাসাই ঈমান। নবী পরিবার তথা আহলে বায়তে রাসূলের (সা:) আদর্শ বুকে ধারণ করেই পরিপূর্ণ ঈমানদার হতে হবে। তিনি বলেন, শুধু স্মরণ ও ভালোবাসা নয়, আহলে বায়তে রাসূলের (সা:) ত্যাগের আদর্শকে অনুসরণ করতে হবে।
চট্টগ্রাম দারুল মদিনা মডেল একাডেমী ইবতেদায়ী মাদরাসার উদ্যোগে গত শনিবার শাহাদাতে কারবালা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মাদরাসা ময়দানে কবির আহমদ সওদাগরের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে উদ্বোধনী বক্তব্য রাখেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মুহাম্মদ নঈম উল ইসলাম।

মাহফিলে প্রধান বক্তা ছিলেন আহলে সুন্নাত সমন্বয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার। বিশ্বে আজ মুসলমানরা নির্যাতন-নিপীড়নের শিকার। মুসলমানদের শেকড়চ্যুত ও ঈমানহারা করতে আন্তর্জাতিক ইসলামবিদ্বেষী চক্র গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তাই মুসলমানদের ঈমান, আক্বিদা ও আহলে বায়তে রাসূলের (সা:) প্রেমে উৎসর্গীত হতে হবে।

মোহাম্মদ আলীর সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন রজভীয়া নূরীয়া ইসলামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, সংগঠক মিজানুর রহমান, মুহাম্মদ সেকান্দর মিয়া, মুহাম্মদ আবুল হাসান, মাদ্রাসার সুপার মাওলানা মুর্শেদুল ইসলাম কাদেরী, মাওলানা আবুল কালাম আমিরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ