Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাজধানীর কড়াইল বস্তিতে অগ্নিকান্ড পুড়ে গেছে অর্ধশত ঘর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর মহাখালীর কড়াইল বস্তিতে অগ্নিকান্ডে দোকানসহ অর্ধশত ঘর পুরে গেছে। গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট, স্থানীয় স্বেচ্ছাসেবক এবং বস্তিবাসীদের দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
আগুনের বিষয়ে বস্তিবাসী জানায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই নুরুল আমিনের ঘরে প্রথমে আগুন লাগে। এরপর পাশে থাকা একটি লেপ তোষকের দোকানে আগুন ছড়িয়ে পড়লে আগুনের তীব্রতা বাড়ে। এতে বস্তির অর্ধশতাধিক ঘরবাড়ি পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ১৫টি দোকান। এদিকে প্রতিবারের মতো অগ্নিকান্ডের সুযোগে এবারও বস্তির অধিকাংশ দোকানে লুটপাটের ঘটনা ঘটেছে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিস জানায়, এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হয়েছে। তাদের প্রতিবেদন পেলে সঠিক কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যাবে।
বস্তির হোসেন ফার্মেসির মালিক আবুল হোসেন বলেন, ওষুধের পাশাপাশি এই দোকানে বিকাশ ও ফ্লেক্সিলোড করা হত। রাতে আমার দোকান খোলা ছিল, আগুন লাগার সময় সবাই হইহুল্লোর করে দোকানে ঢুকে নগদ টাকা, বিকাশ করার হ্যান্ডসেট, ওষুধপত্রসহ মোট দুই লাখ টাকার মালামাল লুট করে। কড়াইল বস্তিতে আগুন প্রথম নয়। এর আগে ২০১৭ সালের ১৬ মার্চ রাত ৩টায় সর্বশেষ আগুন লাগে এই বস্তিতে। সেসময় ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট রাতভর চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ২০১৬ সালের ৪ ডিসেম্বরে দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে যায় পাঁচশ’র বেশি ঘর। গৃহহীন হয় সহস্রাধিক মানুষ। একই বছরের ১৪ মার্চ আগুনে পোড়ে বস্তির অর্ধশত ঘর। আগুনের সময় ছোটাছুটিতে আহত হন দুজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ