Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

বঙ্গবন্ধুকে হত্যার পর পিছিয়ে যাওয়া বাংলাদেশের সম্মান ফিরেছে -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:২২ পিএম | আপডেট : ১:৪৩ পিএম, ১ অক্টোবর, ২০১৮
৭৫’ এ বঙ্গবন্ধুকে হত্যার পর পিছিয়ে যাওয়া বাংলাদেশের সম্মান আজ ফিরে পেয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মনে রাখতে হবে ষড়যন্ত্র এখনো শেষ হয়নি। আত্মতুষ্টিতে থাকা যাবে না। আত্মতুষ্টি মানেই পতন। প্রতিপক্ষকে শক্তিশালী ভেবে নেতাকর্মীদের সর্তক থাকতে হবে।
 
জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগদান শেষে সোমবার সকালে দেশে ফিরে গণভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
 
রোহিঙ্গাদের আশ্রয়দানে মানবিক ও দায়িত্বশীল নীতির জন্য নেতৃত্বের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং ২০১৮ স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ পাওয়ায় প্রধানমন্ত্রীকে গণভবনে সংবর্ধনা দেয়া হয়।
 
প্রধানমন্ত্রী বলেন, কেবল আওয়ামী লীগই ভোটের অধিকার প্রতিষ্ঠিত করতে পেরেছে। শত বাধা, ষড়যন্ত্র মোকাবেলা করে ক্ষমতায় আসতে হয়েছে বলেই আজ আত্মমর্যাদায় প্রতিষ্ঠিত দেশ। ষড়যন্ত্র এখনও শেষ হয়নি। 
 
শেখ হাসিনা বলেন, এ সফরে বিশ্বসভায় যত সম্মান পেয়েছি, সে সম্মান দেশের জনগণের জন্য উৎসর্গ করলাম। যুক্তরাষ্ট্র সরকার আন্তরিক, এ সফর ফলপ্রসূ হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।
 
এর আগে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে সকাল ৯টায় ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকার হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ