Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনায় কথিত বন্দুকযুদ্ধে চরমপন্থি দলের জেলা কমান্ডার নিহত

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ৫:০১ পিএম

পাবনায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা আবুল হোসেন ওরফে আবু (৫৫) নিহত হয়েছেন। রবিবার দিবাগত ভোর রাত ৩ টার দিকে সদর উপজেলার ধোপাঘাটা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
পুলিশের দাবি, নিহত আবুল হোসেন ওরফে আবু নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি (এম এল লাল পতাকা) পাবনা জেলা কমান্ডার। তার বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরকসহ ৯টি মামলা রয়েছে। সে সদর উপজেলার পূর্ব রাঘবপুর গ্রামের মৃত গোলাম উদ্দিনের পুত্র।পুলিশ জানায় ,
গত ৩০ সেপ্টেম্বর আবুল হোসেন ওরফে আবুকে পূর্ব রাঘবপুর থেকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে সে পুলিশকে জানায়, তার সহযোগীদের কাছে বিপুল পরিমাণ অস্ত্র-গোলা-বারুদ মজুদ রয়েছে। তার দেওয়া তথ্য অনুযায়ী অস্ত্র উদ্ধারের জন্য রবিবার দিবাগত রাত ৩ টার দিকে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশ।
পুলিশের দল সদর উপজেলার ধোপাঘাটা বড় ব্রিজের দক্ষিণ পাশে পৌঁছালে আবুলকে ছিনিয়ে নিতে তার সহযোগীরা হঠাৎ পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এর মাঝে আবুল ওরফে আবু কৌশলে দৌঁড়ে পালিয়ে যায়।

পুলিশ ও দুষ্কৃতকারীদের মধ্যে প্রায় ১৫ মিনিট গুলি বিনিময়ের এক পর্যায়ে দুষ্কৃতকারীরা পিছু হটলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় আবুলকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ৪ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) গৌতম কুমার বিশ্বাস। পুলিশের আহত সদস্যরা হলেন, এএসআই শহিদুল ইসলাম, রবিউল ইসলাম, কনস্টেবল সাইদুর রহমান ও আব্দুল জলিল। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১টি রিভালবার, ৪ রাউন্ড ২২ বোরের গুলি, ৬ রাউন্ড তাজা কার্তুজ, ৪ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ