Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

বিদেশিদের শেয়ার লেনদেন বেড়েছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সদ্য সমাপ্ত সেপ্টেম্বর মাসে দেশের শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগকারীদের শেয়ার লেনদেনের পরিমাণ বেড়েছে। একই সঙ্গে বিদেশিদের শেয়ার বিক্রির তুলনায় বেড়েছে ক্রয়ের পরিমাণ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
ডিএসইর তথ্য অনুযায়ী, সেপ্টেম্বর মাসে বিদেশিরা ৪৫৯ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেন করেছেন। আগের মাস আগস্টে বিদেশিদের লেনদেনের পরিমাণ ছিল ৩৫৭ কোটি ৭৮ লাখ টাকা।
সে হিসাবে সেপ্টেম্বরে বিদেশিদের লেনদেন বেড়েছে ১০২ কোটি সাত লাখ টাকা।
এদিকে সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগকারীরা ২৪৭ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ক্রয় করেছেন। এর বিপরীতে বিক্রি করেছেন ২১২ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার। অর্থাৎ মাসটিতে বিদেশি বিনিয়োগকারীরা ৩৫ কোটি ১৭ লাখ টাকার শেয়ার বেশি ক্রয় করেছেন।
আগের মাস আগস্টে বিদেশি বিনিয়োগকারীরা ১৭৬ কোটি দুই লাখ টাকার শেয়ার ক্রয় করেছিলেন। এর বিপরীতে বিক্রি করেছিলেন ১৮১ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার। এ হিসাবে আগস্টে বিদেশিদের শেয়ার ক্রয়ের থেকে বিক্রি বেশি ছিল পাঁচ কোটি ৭৫ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন