Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সূচক ও লেনদেন বেড়েছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সপ্তাহের দ্বিতীয় দিন দেশের দুই পুঁজিবাজারে সূচক এবং লেনদেন বেড়েছে। গতকাল সোমবার প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেবেড়েছে এক পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে প্রায় ৬২ পয়েন্ট।
বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইতে ৫৫০ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৩৪ কোটি নয় লাখ টাকা বেশি।
এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ১১৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর।
ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক এক পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩৬৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক এক পয়েন্ট বেড়ে এক হাজার ২৪০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১.৩৭ পয়েন্ট কমে এক হাজার ৮৮৮ পয়েন্টে অবস্থান করছে। অন্যদিকে গতকাল সিএসইতে ৩০ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৫৪৫ পয়েন্টে। চট্টগ্রামে লেনদেন হয়েছে ২৪৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সূচক ও লেনদেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ