Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়াদ পূর্তির আগেই পদত্যাগ করছেন বসিক মেয়র

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

বরিশাল সিটি করপোরেশনের বিদায়ী মেয়র আহসান হাবীব কামাল আগামী বৃহস্পতিবার পদত্যাগ করবেন বলে জানিয়েছেন। গতকাল নিজ বাস ভবনে কিছু গণমাধ্যম কর্মীদের কাছে মেয়র কামাল তার এ পদত্যাগের কথা জানিয়েছেন। গত ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন-এর ৪র্থ নির্বাচনে আহসান হাবীব কামাল দলীয় মনোনয়ন না পেয়ে নির্বাচনে অংশ নেননি। আগামী ২৩ অক্টোবর বর্তমান নগর পরিষদের মেয়াদ শেষ হচ্ছে। ২৪ অক্টোবর নতুন মেয়র দায়িত্ব নেয়ার কথা রয়েছে। তবে নির্বাচন কমিশন থেকে এখনো গত ৩০জুলাই-এর নির্বাচনী ফলাফল গেজেট এখনো প্রকাশ করা হয়নি। নির্বাচনের পর থেকে বর্তমান মেয়র কামাল তার রুটিন মাফিক কাজকর্মও করতে পারছেন না বলে অভিযোগ রয়েছে। এমনকি নগর ভবনের বেশ কয়েকটি জন গুরুত্বপূর্ণ শাখার কর্মকর্তা-কর্মচারিরা পর্যন্ত ধীরে চলো গতিতে কাজ করছে। ফলে নগরীতে পরিচ্ছন্নতাসহ সার্বিক পরিবেশও অনেকটাই বিপর্যস্ত। গত দু মাসের অধিক সময় ধরে এ সিটি করপোরেশনে কোন প্রধান নির্বাহী কর্মকর্তা নেই।
এঅবস্থায়ই মেয়র কামাল পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে গতকাল সাংবাদিকদের জানিয়েছেন। তবে এতদিন পদত্যাগ না করে মেয়াদের শেষ প্রান্তে এসে এধরনের সিদ্ধান্ত গ্রহনের সুস্পষ্ট কোন কারন তিনি বলেননি।
প্রসঙ্গত,২০১৩-এর ১৫ জুনের নির্বাচনে আহসান হাবীব কামাল মহানগর আওামী লীগ সভাপতি শওকত হোসেন হিরনকে প্রায় ১৭হাজার ভোটে পরাজিত করে ৩য় মেয়র নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ