Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হামদর্দ বিশ্ববিদ্যালয়ে শেক্সপিয়ারের ওপর সেমিনার অনুষ্ঠিত

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের নিজস্ব স্থায়ী ক্যাম্পাসে সম্প্রতি শেক্সপিয়ারের ওপর সেমিনার অনুষ্ঠিত হলো। শেক্সপিয়ারের ৪৫২তম জন্ম ও ৪০০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ সেমিনারের মূল প্রতিপাদ্য ছিলো ‘শেক্সপিয়ার : লার্জার দ্যান লাইফ’।
হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য অধ্যাপক তানভির আহমেদ খান-এর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃত ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউছুফ বাচ্চু এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহিত উল আলম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ, ফ্যাকাল্টির ডিনবৃন্দ, সকল বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টি মেম্বারগণ এবং ইংরেজি বিভাগের সকল শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ। অতিথির বক্তব্যে নাসির উদ্দিন ইউছুফ বাচ্চু শেক্সপিয়ারের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইংরেজি বিভাগকে এ ধরনের একটি সেমিনার আয়োজন করার জন্য ধন্যবাদ জানান। দিনব্যাপী সেমিনারে বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে আগত শিক্ষক ও ছাত্রছাত্রীরা ২৩টি পেপার উপস্থাপন করেন। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামদর্দ বিশ্ববিদ্যালয়ে শেক্সপিয়ারের ওপর সেমিনার অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ