Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মোদির এক ভাই অটোচালক আরেক ভাই মুদিদোকানি’

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ইন্টারনেট, স্যাটেলাইট, মহাভারত, গৌতম বুদ্ধ, ডায়ানা হেডেন, হাঁসের পর এবার প্রধানমন্ত্রীর ভাই ও মা। ফের বিতর্কিত মন্তব্য করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব। এবার বললেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর এক ভাই অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। আরেক ভাই চালান মুদিখানা দোকান।
এখানেই শেষ নয়। নরেন্দ্র মোদী কতটা সাধারণ তা বোঝাতে গিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর বৃদ্ধা মা প্রধানমন্ত্রীর বাসভবনে থাকেন না। তিনি থাকেন ১০/১২ এর একটি ঘরে। মোদী ১৩ বছর একটা রাজ্যে মুখ্যমন্ত্রী ছিলেন।...কিন্তু, এখনো তার ভাইয়েরা চালকের কাজ করে জীবিকা নির্বাহ করেন। এরপরই বিপ্লবের প্রশ্ন, ‘আমাকে বলুন তো বিশ্বের কোনো প্রধানমন্ত্রীকে এভাবে দেখেছেন। সার্জিক্যাল স্ট্রাইকের দুই বছর পূর্তি উপলক্ষে আগরতলায় একটি অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে শনিবার এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।
মুখ্যমন্ত্রী হওয়ার প্রথমে বলেছিলেন, মহাভারতের যুগে, সেই প্রাচীন ভারতেও ইন্টারনেট আর কৃত্রিম উপগ্রহের ব্যবহার ভারতীয়রা জানতেন। তারপর ছিল, গৌতম বুদ্ধ সমুদ্রের ওপর দিয়ে হেঁটে জাপানে গিয়েছিলেন। এরপর তিনি বলেছিলেন, মিস ওয়ার্ল্ড হওয়ার কোনো যোগ্যতাই ছিল না ডায়ানা হেডেনের। মাস কয়েক আগেই বিপ্লব বলেন, হাঁস জলে সাঁতার কাটলে পুকুর, ঝিলে অক্সিজেনের মাত্রা আপনাআপনিই বেড়ে যায়। সেই বাড়তি অক্সিজেনটা জলজ প্রাণীদের কাজে লাগে। মাছেরা শ্বাসের জন্য আরো অক্সিজেন পায়। পুকুর, ঝিলে পাখিদের ত্যাগ করা মল-মুত্র থেকেও উপকার হয় মাছসহ জলজ প্রাণীদের। এতে একেবারে প্রাকৃতিক নিয়মেই মাছ দ্রুত বাড়ে। সূত্র : আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ