Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাবতলীতে সবজি প্রদর্শনী মাঠ দিবস পালিত

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

বগুড়ার গাবতলী সুখানপুকুরের কেশবেরপাড়া গ্রামে লাল তীর সবজী প্রদর্শনী মাঠ দিবস পালিত হয়েছে। পার্পল কিং হাইব্রিড বেগুনের মাঠ দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার বিশিষ্ট ব্যবসায়ী এজাজ আহম্মেদ লাভলুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সোহেল মোঃ শামসুদ্দীন ফিরোজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন লাল তীর সীড লিমিটেড বগুড়া নর্থ ওয়েষ্ট ডিভিশনের ডিভিশনাল ম্যানেজার শফিকুর রহমান, রিজিওনাল ম্যানেজার কৃষিবিদ হুমায়ূন কবির, প্রোডাক্ট ডেভলপমেন্ট ম্যানেজার এমদাদুল হক, উপসহকারী কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম। মাঠদিবস পরিচালনা করেন লাল তীর সীড লিঃ বগুড়া এ্যাসিসটেন্ট ম্যানেজার সেলস আ. সালাম। আরো বক্তব্য রাখেন কৃষক আব্দুল লতিফ প্রমূখ।

কৃষক আব্দুল লতিফ এ বছরে ৯০ শতাংশ জমিতে হাইব্রিড বেগুন পার্পল কিং চাষে ৪৫ হাজার টাকা ব্যয় করে ইতোমধ্যে ১ লাখ ৫০ হাজার টাকা বেগুন বিক্রি করেছে। এ জমি থেকে আরো প্রায় ৫ লাখ টাকা বেগুন বিক্রি হবে বলে তিনি আশা করছেন। গত বছরে তিনি ১ বিঘা জমিতে লাল তীর সীড লিঃ পার্পল কিং হাইব্রিড বেগুন চাষ করে ৫ লাখ টাকা বেগুন বিক্রি করে বেশ লাভবান হয়েছিল। পার্পল কিং বেগুন বিক্রি করে এ সাফল্য অর্জন করায় এলাকায় বেশ পরিচিতি লাভ করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবজি

৪ এপ্রিল, ২০২২
২৩ ফেব্রুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২
২৯ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ