Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দিল্লিতেই মুসলিম শাসন পুন:প্রতিষ্ঠা হবে -মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ভারতের বিজেপি এমপি সুব্রামানিয়াম স্বামীর ‘বাংলাদেশে দিল্লীর শাসন প্রতিষ্ঠা করা হবে’ এ বক্তব্য কাণ্ডজ্ঞানশ‚ন্য ও বাংলাদেশের স্বাধীনতা বিরোধী। এ বক্তব্যের তীব্র নিন্দা করেছেন মুসলিম লীগ নেতৃবৃন্দু। তারা বলেন, ১৯৪৭ সালের ১৪ আগেস্টর পর হায়দ্রাবাদ ও কাশ্মীরের মতো এই ভ‚খণ্ডটিও দখল করার পরিকল্পনা করেছিলেন জওহরলাল নেহেরু। ১৯৭০ সাল পর্যন্ত পাকিস্তানের একটি প্রদেশ থাকায় পরিকল্পনা সফল করতে পারেনি দিল্লী। গোলযোগপ‚র্ণ উত্তর প‚র্বের সাতটি রাজ্যকে নিয়ন্ত্রণে রাখতে বাংলাদেশ দখলের পরিকল্পনা মুসলিম লীগের কাছে নতুন নয়। এটা পরিস্কার যে দিল্লী তার পুরনো স্বপ্ন থেকে এখনো সরে আসেনি। কিন্তু বাংলাদেশের একজন মুসলমানও জীবিত থাকতে এ স্বপ্ন প‚রণ হবে না। সুব্রামানিয়াম স্বামীরা যদি তার দেশের নাগরিকদের সমঅধিকার নিশ্চিত করতে না পারেন, তাহলে বাংলাদেশে দিল্লীর শাসন নয় বরং দিল্লীতেই আগমীতে মুসলমানদের শাসন পুনঃপ্রতিষ্ঠিত হবে।

গতকাল দলের কার্যালয়ে সভাপতি এড. বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে বিশিষ্ট রাজনীতিবিদ দলের সাবেক সভাপতি কাজী আবদুল কাদেরের ১৬তম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। মরহুম কাজী কাদেরের রুহের মাগফেরাত কামনা করে দোয়াপ‚র্ব আলোচনায় আরও অংশগ্রহন করেন, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, কেন্দ্রীয় নেতা আব্দুল আজিজ হাওলাদার, আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, কাজী আশফাক, আকবর হোসেন পাঠান, ইঞ্জিঃ ওসমান গনী, শেখ এ সবুর, এস.এইচ খান আসাদ, খোন্দকার জিল্লুর রহমান, কাজী এ.এ কাফী, শহুদুল হক ভ‚ঁইয়া, অ্যাড. হাবিবুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ