Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শহরের সৌন্দর্য রক্ষায় ফুটপাত পরিষ্কার করা হয়েছে

-জেলা পরিষদ চেয়ারম্যান

লক্ষীপুর আঞ্চলিক অফিস : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ইনকিলাব পত্রিকায় গত সোমবার (১ অক্টোবর ২০১৮ইং) “মন্ত্রীর বাড়ির রাস্তা প্রশস্ততায় বিনা নোটিশে উচ্ছেদ’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টি গোচর হয়েছে। উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

প্রকৃত ঘটনা হলো, যে দোকান উচ্ছেদকে কেন্দ্র করে এ সংবাদ পরিবেশিত হয়েছে সেই জায়গাটি লক্ষীপুর জেলা পরিষদের। জনস্বার্থে রাস্তা প্রশস্তকরার উদ্দেশ্য উচ্ছেদ করা হয়েছে। সংশ্লিষ্ট ব্যবসায়ী জেলা পরিষদের কাছ থেকে একসনা লিজ নিয়ে তাঁর ব্যবসা পরিচালনা করে আসছিলো এবং লিজের শর্তই ছিলো সরকারি প্রয়োজনে তারা লিজকৃত স্থান ছেড়ে দেবে। এখন সময়ের প্রয়োজনে রাস্তা প্রশস্ত করার জন্য দোকানটি উচ্ছেদ করা হয়েছে এবং সেটি করেছে জেলা পরিষদ। জেলা পরিষদ গত ৩ (তিন) বছর তাদেরকে একসনা লিজের রশিদ দেয়নি এবং তাদেরকে বার বার উচ্ছেদের জন্য নোটিশ দেওয়া হলেও তারা তা কার্যকর করেনি।

এব্যাপারে জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান জানান, শহরের সৌন্দর্য রক্ষার জন্য জেলা পরিষদের পক্ষ থেকে পদক্ষেপ নিয়ে ফুটপাতের দোকান উচ্ছেদ করা হয়েছে। যার সাথে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি’র কোন সম্পর্ক নেই। একটি স্বার্থনেষী মহল সুযোগ নিয়ে এ সংবাদ পরিবেশন করায় একদিকে যেমন মন্ত্রীর ভাবমূর্তি ক্ষতিগ্রস্থ করা হয়েছে অন্যদিকে সরকারকে বিব্রত করার অপপ্রয়াস চালানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শহর

২৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ