Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটুক্তি

৫৭ ধারায় ২ মামলা

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করায় মফিজ খান (৩৬) ও তুষার গাইন (২৪) নামে দুই যুবকের বিরুদ্ধে ৫৭ ধারায় ২টি মামলা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলা বংকুরা গ্রামের মফিজ খান তার ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও অবমাননাকর পোষ্ট দিয়ে আসছিল। এরই সূত্র ধরে চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি উপজেলা ছাত্রলীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক বেদার উদ্দিন জনি বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করে। দীর্ঘ তদন্ত শেষে কোটালীপাড়া থানা মামলাটি গত ২৫ সেপ্টেম্বর এফআইআর করে। যার নং-১৮/২৩০ তারিখ-২৫/০৯/২০১৮।

অপরদিকে উপজেলার রামশীল ইউপি চেয়ারম্যান খোকন বালা বাদী হয়ে একই ধরণের অভিযোগ এনে চলতি বছরের ২৮ জুলাই রাজাপুর গ্রামের তুষার গাইনের বিরুদ্ধে কোটালীপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। তদন্তশেষে গত ২৯ সেপ্টেম্বর কোটালীপাড়া থানা অভিযোগটি এফআইআর হিসেবে গ্রহন করে। যার নং-২১/২৩৩।

কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুল ফারুক বলেন, অভিযোগ দুটি পাওয়ার পর আমরা জিডি আকারে গ্রহণ করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন