Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে ৩ স্বতন্ত্রের লড়াই

গোলাপগঞ্জ পৌরসভা উপ-নির্বাচন

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রাত পোহালেই ভোট। সিলেট গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে ভোট গ্রহণ আজ। পৌরবাসী ভোটের মাধ্যমে নির্ধারণ করবেন নতুন পৌর মেয়রকে। ইতিমধ্যে গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের সব প্রস্তুতি শেষ হয়েছে। গত সোমবার মধ্যরাত থেকে শেষ হয়ে গেছে ৪ প্রার্থীর আনুষ্ঠানিক প্রচার প্রচারণা। এখন ভোটাররা অপেক্ষায় আছেন শুধু ভোট দেয়ার।

এদিকে, দলগত নির্বাচনে নিজস্ব প্রতীকে হলেও গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ব্যতীত কোন রাজনৈতিক দল সরাসরি ভোটের লড়াইয়ে নেই। এ নির্বাচনে বিএনপি প্রার্থী দিলেও যাচাই বাছাইয়ে তাদের প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। এদিকে এ ভোটের লড়াইয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু ছাড়াও রয়েছেন তিন স্বতন্ত্র প্রার্থী।

তারা হলেন, জগ প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল। মোবাইল প্রতীক নিয়ে পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন। তিনি এ পৌরসভার সর্বশেষ নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ছিলেন। নারিকেল গাছ প্রতীক নিয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস। এদিকে সোমবার প্রচারণার শেষ দিনে সকলেই গণসংযোগ, পথসভাসহ ওয়ার্ডে গিয়ে ভোটারদের মন জয়ে ব্যস্ত ছিলেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু বিকেল ৫টায় পৌর সদরের চৌমুহনী বাস টার্মিনালে নৌকা প্রতীকের সমর্থনে শেষ নির্বাচনী পথসভা করেন। সন্ধ্যায় আরেক মেয়র প্রার্থী যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল পক্ষে জগ প্রতীকের সমর্থনে গোলাপগঞ্জ উত্তর বাজারে পথসভার আয়োজন করা হয়। এর আগে দুপুরে স্বতন্ত্র মেয়র প্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিনের পক্ষে মোবাইল প্রতীকের সমর্থনে গোলাপগঞ্জের চৌমুহনীস্থ মার্ভেলাস টাওয়ারের সামনে নির্বাচনী শেষ পথসভা অনুষ্ঠিত হয়।

মেয়র প্রার্থী মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস বলেন, আমি গোলাপগঞ্জ বাসীর বিভিন্ন দাবি আদায়ে সব সময় তাদের পাশে ছিলাম। গোলাপগঞ্জ পৌরবাসীও আমার পাশে আছে। তাদের ভালবাসা নিয়েই আমি পৌরসভার উপ-নির্বাচনে। সব শ্রেণীর মানুষের হয়ে কাজ করতে পৌরবাসী তাদের বিচারে আমায় নির্বাচিত করবেন। গোলাপগঞ্জ পৌরসভা সহকারী রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান জানান, নির্বাচন কমিশনের পক্ষ থেকে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা করেছে। দায়িত্ব পালনের জন্য ৯জন প্রিজাইডিং অফিসার, ৫৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১৮জন পোলিং নিয়োগ ও প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ