Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

সিনহার মামলা দুদকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদা দায়ের করা দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মামলাটি দুর্নীতি দমন কমিশনে (দুদক) পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকা সিএমএম আদালতের দুদকের জেনারেল রেকডিং (জিআর) শাখা থেকে মামলাটি দুদকের সচিব বরাবরে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য পাঠানো হয়।
এর আগে গত সোমবার বিকেলে ঢাকা সিএমএম আদালতের শাহবাগ থানার জেনারেল রেকডিং (জিআর) শাখা থেকে মামলাটি দুর্নীতির অভিযোগের হওয়ায় দুদকের জিআরে পাঠানো হয়।
সিএমএম আদালতের দুদক জিআর সূত্র জানিয়েছে, মামলাটি দুর্নীতির অভিযোগে হওয়ায় তদন্ত করার এখতিয়ার শুধু দুদকের। তাই দুদকে মামলাটির এজাহার পাঠানো হয়েছে। এখন দুদক মামলার তদন্তের বিষয়ে সিদ্ধান্ত নেবে। আর তদন্ত না করলে কারণসহ আদালতে ফেরত পাঠাবেন। উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলাটি করেন সাবেক বিএনপি নেতা বর্তমানে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। মামলার এজাহারে এস কে সিনহার বিরুদ্ধে ৩ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ দাবি করার অভিযোগ করেন নাজমুল হুদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

১১ ফেব্রুয়ারি, ২০১৯
৮ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ