Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে ছেলে হত্যার বিচার চাইতে হিন্দু হলেন মুসলিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ৩:৫৪ পিএম

ভারতে ছেলের মৃত্যুর সুবিচার চাইতে পরিবারের ১২ সদস্যসহ স্বেচ্ছায় হিন্দু ধর্ম গ্রহণ করেছেন এক মুসলিম বাবা। ওই ব্যক্তির নাম আখতার বলে জানা গেছে। তার আশা, পুলিশ এবার যদি তার ছেলের মৃত্যুর বিষয়টি তদন্তে করে। বুধবার কলকাতা নিউজ ডট টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ভারতের উত্তর প্রদেশের বাগপত জেলার বদরকা গ্রামের আখতার সোমবার ধর্ম পরিবর্তন করে পরিবারের ১২ জনকে নিয়ে হিন্দু হয়েছেন। স্থানীয় মহকুমা প্রশাসকের (এসডিও) কাছে হলফনামা দিয়ে আখতার জানিয়েছেন, তার এ ধর্মান্তর স্বেচ্ছায়।
এসডিও ঋষিরেন্দ্র কুমার জানিয়েছেন, কয়েক মাস আগে ছেলের মৃত্যুর তদন্তে পুলিশের ভূমিকায় ওই পরিবার সন্তুষ্ট নয়। আখতারের বিশ্বাস, পুলিশ এবার তার ছেলের মৃত্যু বিষয়টি সুনজরে দেখবে।
যুব হিন্দু বাহিনীর প্রধান শৌখেন্দ্র খোকর জানান, আখতার হিন্দু রীতি মেনে একটি যজ্ঞ করেছেন। তার ধারণা, তার ছেলে খুন হয়েছে। আত্মহত্যা দেখাতে তাকে হত্যা করে তার দেহ ঝুলিয়ে দেয়া হয়েছিল। তবে পরিবারের সদস্যদের বক্তব্যে কর্ণপাত না করে পুলিশ এটিকে আত্মহত্যা বলে জানিয়ে দেয়। আখতার মুসলিমদের কাছে সাহায্য চেয়েও পাননি।



 

Show all comments
  • Kazi elias ৩ অক্টোবর, ২০১৮, ৫:৪৯ পিএম says : 0
    আমার জীবনে আর কখনো এই রকম মুসলিম হিন্দু হওয়ার খবর শুনিনি। দুনিয়া আর আখেরাত দুটো হারাইলেন উক্ত বদ নসিব ওয়ালারা!!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিন্দু হলেন মুসলিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ