Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নার্সনেত্রীর বদলি প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নার্সনেত্রী ইসমত আরা পারভীনের বদলি প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে নার্সদের বিভিন্ন সংগঠন। এর মধ্যে বদলি প্রত্যাহার করা না হলে, দু’দিন বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।
বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের ঢাকা মহানগরীর আহ্বায়ক মো. ইকবাল হোসেন সবুজ ও সদস্য সচিব মো. আসাদুজ্জামান জুয়েল গতকাল দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, সোমবার সকাল থেকে মঙ্গলবার সকালের মধ্যে বদলির আদেশ প্রত্যাহারের আল্টিমেটাম দেয়া হয়েছে। তা না হলে ২৭ ও ২৮ এপ্রিল সব স্বাস্থ্য প্রতিষ্ঠানে বিক্ষোভ-সমাবেশ করা হবে। তিনি আরো জানান, নার্সিং সেক্টরে বিরাজমান সমস্যা সমাধানে আমরা নয় দফা দাবি জানিয়েছি। এই দাবি বাস্তবায়ন না হলে ২৯ এপ্রিল সমাবেশের মাধ্যমে দাবি আদায়ে বৃহৎ কর্মসূচি দেয়া হবে। এর আগে ইসমত আরা পারভীনের বদলির খবর শুনে গত বোরবার সন্ধ্যায় নার্সদের বিভিন্ন সংগঠন প্রতিবাদ সভা করে। সভায় বাংলাদেশে নার্সেস ঐক্য পরিষদের আহ্বায়ক ইসমত আরা পারভীন, সদস্য সচিব মো. মোস্তাফিজুর রহমান, স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি হাসনা বেগম, মহাসচিব জসিম উদ্দিন বাদশা, বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার, মহাসচিব ফারুক হোসেইন, বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস পসাসাইটির মহাসচিব নাহিদা আক্তারসহ অনেকে ছিলেন। বাংলাদেশে নার্সেস ঐক্য পরিষদের সদস্য সচিব মো. মোস্তাফিজুর রহমানের সই করা প্রতিবাদ সভার কার্যবিবরণীতে বলা হয়েছে, নার্সিং সেক্টরে বিরাজমান সমস্যা সমাধানে সংশ্লিষ্ট মন্ত্রণালয় নিজেদের ব্যর্থতা আড়াল করতেই ইসমত আরাকে বদলির আদেশ দিয়েছে। তাকে হয়রানিমূলক বদলি করায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয়। স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবির একদিন পরেই ২১ এপ্রিল ইসমত আরা পারভীনের বদলির আদেশ দেয়া হয়। এ আদেশটি জারি করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব লুৎফর রহমান। বদলি আদেশের আগ পর্যন্ত ইসমত আরা পারভীন রাজধনীর মহাখালীতে কলেজ অব নার্সিংয়ে প্রভাষক (নিজ বেতনে) পদে নিযুক্ত ছিলেন। তবে তার মূল পদ সিনিয়র স্টাফ নার্স।
উল্লেখ্য, গত ২০ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত বেকার নার্সদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে নার্সিং সেক্টরে বিরাজমান সমস্যা সমাধানে নয় দফা দাবি তুলে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন ইসমত আরা পারভীন। এ ছাড়া স্বাস্থ্যমন্ত্রী বদলি বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকেন বলে অভিযোগ তোলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নার্সনেত্রীর বদলি প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ