Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

সিলেটে ৬০ হাজার টাকা জরিমানা গুনতে হলো বিমান বাংলাদেশকে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ৮:১৭ পিএম

অতিরিক্ত ভাড়া ও ট্যাক্স আদায়ের অভিযোগে প্রমানীত হওয়ায় বাংলাদেশ বিমানকে সিলেটে ৬০ হাজার টাকা জরিমানা দিতে হচ্ছে। বুধবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট কার্যালয়ে শুনানি শেষে জরিমানার এ রায় দেন সহকারী পরিচালক মো. ফয়জুল্লাহ।
জানা যায়, গত ৭ জানুয়ারি নগরীর বাদামবাগিচা এলাকার আমিনুর রহমান ফাহিম পরিবারের ৪ সদস্যকে নিয়ে ওমরাহ পালনে জেদ্দার যাওয়ার উদ্দেশ্যে ওসমানী বিমানবন্দরে যান। আগে থেকেই তাদের বিমানের টিকিট ক্রয় করা ছিলো। তবে বিমানবন্দরে যাওয়ার পর তাদের ওমরাহ পালনে যেতে হলে প্রতি টিকিট বাবদ বাড়তি আরও ১১,৪৩১ টাকা প্রদান করতে বলা হয়। বাধ্য হয়ে তারা ৪ টিকিটের জন্য বাড়তি ৪৫,৭২৪ টাকা প্রদান করেন। এছাড়া ওমরাহ যাত্রীদের জন্য সরকার ট্র্যাভেল ট্যাক্স ও ইউটি ট্যাক্স মওকুফ করলেও বিমান কতৃপক্ষ তাদের কাছ থেকে এসব বাবদ ১২ হাজার হাজার টাকা আদায় করে।
এব্যাপারে গত ২৫ ফেব্রুয়ারি ভোক্তা অধিকার অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন ফাহিম। এই অভিযোগে শুনানি হয় আজ বুধবার। এব্যাপারে সহকারী পরিচালক মো. ফয়জুল্লাহ বলেন, ৪ যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া ও ট্যাক্স আদায়ের অভিযোগে প্রমান হওয়ায় বিমানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
৫কার্যদিবসের মধ্যে এই জরিমানা প্রদান করতে হবে। শুনানিকালে বিমানের পক্ষে বাণিজ্যিক তত্ত্বাবধায়ক মো. নুর আলম উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন