Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

এফডিআই বাড়িয়ে পাকিস্তানকে সাহায্য করবে চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ৮:২৪ পিএম | আপডেট : ১২:১৬ এএম, ৪ অক্টোবর, ২০১৮

পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও জিং মঙ্গলবার বলেছেন যে পাকিস্তানকে বর্তমান সমস্যা থেকে বেরিয়ে আসতে বেইজিং এফডিআই (প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ) বৃদ্ধির মাধ্যমে সাহায্য করবে
ইসলামাবাদে ন্যাশনাল ইউনিভার্সিটি অব মডার্ন ল্যাঙ্গুয়েজ-এ চীনের জাতীয় দিবস উযযাপন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে বক্তৃতাকালে দূত আরো বলেন, শান্তি এবং আঞ্চলিক উন্নয়ন ও কানেকটিভিটির জন্যই চায়না-পাকিস্তান ইকনমিক করিডোর (সিপিইসি) বাস্তবায়িত হচ্ছে।
তিনি পাকিস্তানের নতুন সরকারের প্রশংসা করে বলেন এই সরকারের আমলে সিপিইসি আরো সমৃদ্ধ হবে এবং মেগা প্রকল্পগুলোর জন্য যৌথ উদ্যোগ নেয়া হবে। পাকিস্তানের সঙ্গে বন্ধুত্ব রক্ষা করতে চায় চীন এবং এ ব্যাপারে কখনোই আপোষ করবে না বলে দূত জানান।
রাষ্ট্রদূত বলেন, চীন ও পাকিস্তান একই পথের যাত্রী, দুই ভাই ও বন্ধু রাষ্ট্র। তাদের মধ্যে দীর্ঘদিনের সৌহার্দ্য ও ঐতিহাসিক দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। দুই দেশের মধ্যে এই বন্ধুত্ব অলঙ্ঘনীয় বলেও উল্লেখ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ