Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সিনহার বিরুদ্ধে হুদার মামলা দুদকে তদন্ত কর্মকর্তা নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা দুর্নীতির মামলা তদন্তে কর্মকর্তা নিয়োগ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। আর তদারককারী কর্মকর্তা হিসেবে সংস্থাটির মহাপরিচালক খান মো.নূরুল আমিনকে নিয়োগ দেয়া হয়েছে। দুদক একটি সূত্রে এসব তথ্য জানা যায়।এর আগে গতকাল দুপুরে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, তদন্ত শুরু হয়ে গেছে। মামলার এফআইআর আসছে, এখন তদন্ত কর্মকর্তা নিয়োগ হবে। তদন্ত কর্মকর্তা বিচার-বিশ্লেষণ করবে। আইনের বাইরে যাওয়া যাবে না।সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা বিরুদ্ধে দুর্নীতির মামলার এজাহার প্রসঙ্গে তিনি এসব কথা বলেন। দুদক চেয়ারম্যান বলেন, তদন্ত কর্মকর্তা যদি মনে করেন, তাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন, তাহলে তাকে যথারীতি জিজ্ঞাসাবাদ করবে। সেটা কীভাবে করবে ,তদন্ত কর্মকর্তা নির্ধারণ করবে। তবে জিজ্ঞাসাবাদ করা ম্যান্ডেটরি না। বিচারপতি এস কে সিনহাকে দেশে এনে জিজ্ঞাসাবাদ করার সুযোগ রয়েছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের দেশের আইনে সব ব্যবস্থা রয়েছে। আনার প্রক্রিয়া ইন্টারন্যাশনাল কনভেনশনে আছে। তবে এটা অনেক পরের বিষয়।

গত ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদার মামলা দায়েরের পর তা গত ২৮ সেপ্টেম্বর ঢাকার সিএমএম আদালতের শাহবাগ থানার জেনারেল রেকর্ডিং শাখায় পাঠানো হয়। মামলাটি দুর্নীতির অভিযোগের হওয়ায় পর দুদকে পাঠানো হয়। মামলার এজাহারে তিনি এস কে সিনহার বিরুদ্ধে ৩ কোটি ২৫ লাখ টাকা ঘুষ দাবি করার অভিযোগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনহা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ