Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনন্দময় জীবনের জন্যই সৌন্দর্যবর্ধন

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আনন্দময় নাগরিক জীবন যাপনের জন্য নগরীতে সৌন্দর্যবর্ধন কার্যক্রম চলছে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নতুন প্রজন্মের বেড়ে উঠার জন্য নির্মল পরিবেশ জরুরী। এজন্য বৃক্ষ রোপণ ও সবুজায়নের কোন বিকল্প নেই। তিনি গতকাল (বুধবার) নগর ভবনে সিটি কর্পোরেশন ও স্পন্সর প্রতিষ্ঠান আরশিনগরের মধ্যে চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে একথা বলেন।

অনুষ্ঠানে মেয়র জানান, নগরীর কোতোয়ালী মোড় থেকে কর্ণফুলী সেতু পর্যন্ত সড়কে সবুজায়ন, মিড আইল্যান্ড ফুটপাত নির্মাণসহ সৌন্দর্যবর্ধনের উদ্যোগ নেয়া হয়েছে। কর্পোরেশন নগরীর বিভিন্ন এলাকায় সবুজায়ন ও সৌন্দর্যবর্ধনের কাজ করছে। এই প্রকল্প বাস্তবায়নের ব্যয় ধরা হয়েছে প্রায় ৪ কোটি ৭৩ লাখ টাকা। সিটি মেয়রের উপস্থিতিতে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা এবং আরশিনগরের সত্বাধিকারী আবদুল রকিব চুক্তিতে স্বাক্ষর করেন।

উচ্ছেদ অভিযান
নগরীর কর্ণফুলী সেতু থেকে চাক্তাই-রাজখালী ব্রিজ পর্যন্ত সড়কের দুইপাশে অবৈধ শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে¡ গতকাল এ অভিযান পরিচালিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ