Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

কোটা সংস্কারের আপিল শুনানি জানুয়ারিতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

কোটা সংস্কারের আপিল শুনানি ১৭ জানুয়ারি। গতকাল বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন জানিয়েছেন রিটকারীদের আইনজীবী মো. এখলাছ উদ্দিন ভূইয়া বলেন, এর আগে সরকারি চাকরিতে কোটা সংস্কার চেয়ে করা রিট আবেদন খারিজ করেন হাইকোর্ট।
সে আদেশের বিরুদ্ধে আপিল আবেদন করলে চেম্বার বিচারপতি তা শুনানির জন্য ২০১৯ সালের ১৭ জানুয়ারি মামলার তারিখ নির্ধারণ করেন। তবে শুনানির সে তারিখ আরও এগিয়ে আনতে আপিল বিভাগে মেনশন স্লিপ জমা দেয়া হয়। কিন্তু আপিল আদালত সে স্লিপ গ্রহণ করেননি। এর ফলে আবেদনটি আগামী ১৭ জানুয়ারি শুনানির জন্য বহাল থাকল। এর আগে গত ৫ মার্চ কোটা সংস্কার চেয়ে করা রিট আবেদনটি খারিজ করে দেন হাইকোর্ট। শুনানি নিয়ে হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী মো. একলাছ উদ্দিন ভূইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ও দুই সাংবাদিক রিট আবেদনটি করেছিলেন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা


আরও
আরও পড়ুন