Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুর-৩ সদর আসন বিএনপি ঘাটি রক্ষায় তৎপর, আওয়ামীলীগ জেতার জন্য মরিয়া

বিএনপির একক আওয়ামী লীগের একাধিক প্রার্থী

লক্ষ্মীপুর থেকে মো.কাউছার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:৩৪ পিএম

লক্ষ্মীপুর-৩ সদর আসন বিএনপি ঘাটি রক্ষায় তৎপর রয়েছে,আওয়ামীলীগ জিতার জন্য মরিয়া হয়ে মাঠে নেমেছে। বিএনপির একক আওয়ামীলীগের একাধিক প্রার্থী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে ঘিরে সারা দেশের ন্যায় লক্ষ্মীপুরেও সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা চলছে। লক্ষ্মীপুর সদর উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত লক্ষ্মীপুর-৩ আসনটিতে বেশির ভাগ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীরা জয়ী হয়ে আসছে। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত বর্তমানে বে-সামরিক বিমান পরিবহন ও পর্যাটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বিনা প্রতিদ্ব›িদ্ধতায় সংসদ সদস্য নির্বাচিত হন। নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী সাবেক ছাত্র নেতা বর্তমানে কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী নির্বাচিত হন। এ আসনটিতে মূলত বিএনপি জামায়াতের ভোটার বেশি থাকায় বঙ্গবন্ধুর প্রথম সংসদ ছাড়া কখনো আওয়ামীলীগ প্রার্থীরা বিজয় অর্জন করতে পারেন নি। এবার এখানে বিএনপি ও আওয়ামীলীগ নির্বাচনী ব্যাপক তৎপরতা লক্ষ্যনীয়।
আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বর্তমান সংসদ সদস্য ও বে-সামরিক বিমান পরিবহন ও পর্যাটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল নির্বাচনী এলাকায় সভা-সমাবেশসহ নানা সামাজিক কর্মকান্ডে উপস্থিত থাকছেন। লক্ষ্মীপুর পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ আবু তাহের নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য তিনিও প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বিভিন্ন এলাকায় নানা ভাবে সম্পৃক্ত হচ্ছেন এবং কেন্দ্রীয় ভাবেও যোগাযোগ রাখছেন বলে জানা যায়। নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সাথে প্রতিদ্বন্ধীতাকারী বিশিষ্ট শিল্পপতি আওয়ামীলীগনেতা এমএ হাসেম এবার মনোনয়ন পাওয়ার জন্য কাজ করছেন। ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ এম. এ. সাত্তার নির্বাচনকে সামনে রেখে এলাকায় ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়াও জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিশিষ্ট শিল্পপতি দেলোয়ার হোসেন মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রাখার পাশাপাশি দলীয় ও সামাজিক অনুষ্ঠানে যোগদানসহ ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠান পর্যায়ে দান অনুদান করে যাচ্ছেন।
বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী বিএনপি’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক সাবেক এম পি ছাত্র নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এলাকায় বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও দলীয় সমাবেশসহ ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।
জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডির) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেল্লাল বিভিন্ন সমাজিক অনুষ্ঠানে নির্বাচনের আগাম প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন।
বর্তমান এমপি ও বে-সামরিক বিমান পরিবহন ও পর্যাটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেন, আমি এলাকার উন্নয়নে সদা কাজ করে যাচ্ছি। দলীয়, সামাজিক অনুষ্ঠানে সম্পৃক্ত থাকি। এলাকার সাথে আমার কোন দূরত্ব নাই। দলীয়ভাবেও আমার ব্যাপারে কোন দ্বিমত নাই। আগামী নির্বাচনে আমি নমিনেশন পাবো বলে আশা রাখি।
জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, ২০০১ সালে জোট সরকার ক্ষমতায় আসার পর আমাদের নেতা কর্মীরা যখন ঘরবাড়ি ছাড়া তখন আমি নেতাকর্মীদের থাকা খাওয়ার ব্যবস্থা করেছি। চিকিৎসার ব্যবস্থা করেছি। জেল থেকে মুক্ত করতে কাজ করেছি। জেলা কমিটির সদস্য হিসেবে জেলার নেতা কর্মীদের দুর্দিনে আমি অবদান রেখে আসছি। ২০১৫ সালে সভাপতির দায়িত্ব নেয়ার পর থেকে জেলার প্রতিটি ইউনিয়নে সভা-সমাবেশ, মতবিনিময়ের মাধ্যমে দলীয় ঐক্য ও শৃংঙ্খলা নিশ্চিত করা এবং নেতাকর্মীদের চাংঙ্গা করার কাজ করেছি, এখনো করে যাচ্ছি। দলের মধ্যে এখন শৃংঙ্গলা আছে। নেতাকর্মীরা চাঙ্গা আছে। আমাদের নেত্রী আমার দীর্ঘদিনের ত্যাগের মূল্যায়ন অতীতে করেছেন আশা করি ভবিষ্যতেও করবেন। ইনশাআল্লাহ মনোনয়নের ব্যাপারে আমি আশাবাদী।
বিশিষ্ট শিল্পপতি আওয়ামীলীগনেতা এমএ হাসেম বলেন, নবম জাতীয় সংসদ নির্বাচনে আমার সাথে হাড্ডা-হাড্ডী লড়াই হয়েছে,এবার তেমন হবে না। আমার সাথে তৃনমুল নেতাদের সাথে সুর্স্পক আছে, জননেত্রী শেখ হাছিনা আমাকে মনোয়ন দিলে আমাদের সরকারের গত ১০ বছরের দেশব্যপী উন্নয়নসহ নিজের ব্যক্তিত্বকে কাজে লাগিয়ে ইনশাআল্লাহ জনগনের দেয়া বিপুল ভোটে জয়লাভ করবো বলে শতভাগ আশা করছি।
লক্ষ্মীপুর পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ আবু তাহের বলেন, নেতা-কর্মীদের সুখে-দুঃখে আমি পাশে ছিলাম এখনো আছি, ভবিষ্যতেও থাকবো। সদর আসনে আমাকে মনোনয়ন দেয়া হলে নেতা-কর্মীদের সাথে নিয়ে এ আসনটি নেত্রীকে উপহার দিতে পারবো ইনশাআল্লাহ।
মোহাম্মদপুর থানা আওয়ামীলীগ সভাপতি ও বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ এম.এ.সাত্তার বলেন, ছাত্র-জীবন থেকে অদ্যাবধি বঙ্গবন্ধু , জননেত্রী শেখ হাসিনা এবং দলীয় আদর্শের কর্মী হিসেবে লক্ষ্মীপুর -৩ আসনের সকল শ্রেণী পেশার, আপামর জনগণ ও দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের সাথে প্রতিনিয়ত নিবিড় যোগাযোগ রেখে দলীয় আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। কর্মমূখী শিক্ষার মাধ্যমে যুব সমাজের কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের জন্য এলাকায় শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। এলাকার প্রতিটি মসজিদ, মন্দির ,গীর্জাসহ সকল প্রার্থনালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতা এবং জননেত্রী শেখ হাসিনার সরকারকে শক্তিশালী, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীর পাশাপাশি আমার প্রতিষ্ঠিত অধ্যক্ষ এম.এ.সাত্তার ট্রাস্টের মাধ্যমে সমাজের প্রান্তিক মানুষগুলোকে সাধ্যানুযায়ী সাহায্য সহযোগিতা অব্যাহত রেখেছি। দল আমাকে মনোনয়ন দিলে ডিজিটাল বাংলাদেশের রুপকার, বাঙ্গালীর বিশ্বজয়ের স্বপ্নস্বারথী,সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনাকে এলাকার জনগণ লক্ষ্মীপুর -৩ আসনটি উপহার দিবে ইনশাআল্লাহ। মনোনয়ন না ফেলেও দল যাকে দেবে তার জন্য মনে প্রানে সর্ব শক্তি দিয়ে কাজ করবো,এটাই আমার দলে বৈশিষ্ট।
লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, বিএনপি ও সহযোগী সংগঠনকে সক্রিয় করতে তার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। হামলা-মামলা মোকাবেলা করে ছাত্র-জীবন থেকে দলের সঙ্গে আছি এবং ভবিষ্যতেও থাকবো আমার বিরুদ্ধে এখনো অর্ধশতাধিক মিথ্যা মামলা রয়েছে। কর্মসূচী বাস্তবায়ন ছাড়াও নেতা-কর্মীদের সাথে নিবিড় যোগাযোগ রক্ষা করে আসছি। সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট হলে লক্ষ্মীপুর সদর নয়, সারা দেশে বিএনপি ব্যাপক ভোটের ব্যবধানে বিজয়ী হবে এবং সরকার গঠন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ