Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১:০৮ পিএম

পাটুরিয়া ও দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক ফেরি পারের অপেক্ষায় আটকা রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা ফেরিঘাট এলাকায় আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন পণ্যবাহী এসব ট্রাকের চালক ও শ্রমিকরা।

বাড়তি যানবাহনের চাপ ও দৌলতদিয়াঘাট চ্যানেলে নাব্যতা সংকটের কারণে এমন ভোগান্তি হচ্ছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান জানান, অন্যান্য সময়ের চেয়ে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে সীমিতভাবে।

এদিকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবদুল্লাহ জানান, মাওয়াঘাটে ফেরি চলাচলে বিঘ্ন হওয়ায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়। ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীবাহী বাস এবং জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করার কারণে সাধারণ পণ্যবাহী ট্রাকের অপেক্ষমাণ লাইন দীর্ঘ হচ্ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৭টি ফেরি চলাচল করছে। কিন্তু দৌলতদিয়া ফেরিঘাটে নাব্যতা সংকট দেখা দেয়ায় সেখানে ড্রেজিং কার্যক্রম চলছে। যে কারণে ফেরি চলাচলেও কিছুটা বিঘ্ন ঘটছে। যে কারণে ভোগান্তি বাড়ছে ফেরিঘাট এলাকায়। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাটের ওই কর্মকর্তা জানালেন, ফেরি পার হতে আসা অপেক্ষমাণ সাধারণ পণ্যবাহী ট্রাকের লাইন স্বাভাবিকের চেয়ে একটু বেশি।

তার তথ্যমতে, সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা রয়েছে। সিরিয়াল অনুযায়ী, সেখান থেকে কিছু কিছু ট্রাক নৌরুট পারাপার করা হচ্ছে।
Reply R



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ