Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মধ্যবাড্ডায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বকেয়া বেতনের দাবিতে রাজধানীর মধ্যবাড্ডায় হল্যান্ড সেন্টারের সামনে সড়ক অবরোধ করেছে স্থানীয় নিপুণিকা পোশাক কারখানার শ্রমিকরা। এ ঘটনায় রাস্তার দুই পাশে যান চলাচল বন্ধ থাকে। গতকাল সোমবার বেলা ৩টা ২০ মিনিটের দিকে রাস্তায় নামেন শ্রমিকরা। পোনে ৪টার দিকে পুলিশের কথায় ওই শ্রমিকরা রাস্তা থেকে উঠে যান।
বাড্ডা থানার ওসি এম এ জলিল বিক্ষুব্ধ শ্রমিকদের উদ্দেশে বলেন, বেতন বকেয়া থাকলে এতে সড়কের যাত্রীদের কোনো দোষ নাই। তাই তাদের ভোগান্তির সৃষ্টি করে লাভ নেই। আমি ও আপনাদের কয়েকজন প্রতিনিধি এ বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো।
মূলত এরপরই শ্রমিকরা সড়ক ছেড়ে উঠে যান। এতে ওই সড়কে যান চলাচল আবার স্বাভাবিক হয়। শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাজধানীর মধ্যবড্ডার হল্যান্ড সেন্টারে নিপুনিকা গার্মেন্টসটি হঠাৎ বন্ধ হয়ে গেছে। তাদের দুই মাসের বেতন পাওনা আছে। গতকাল সকাল ১০টায় এ বেতন পরিশোধের কথা ছিল। কিন্তু বিকেল ৩টা পর্যন্তও তা হাতে না পাওয়ায় সড়কে নেমে আসেন ক্ষুব্ধ শ্রমিকরা।
নিপুনিকা গার্মেন্টসের সুপারভাইজার মো. মাওলা বলেন, কোনো ধরনের আগাম নোটিশ ছাড়া এপ্রিলের ১ তারিখে গার্মেন্টসটি বন্ধ ঘোষণা করা হয়। মার্চের বকেয়া বেতন এপ্রিলের ২০ তারিখ দেয়া হবে বলে প্রথমে জানানো হয়েছিল। সেদিন বেতন না দিয়ে পরবর্তীতে আজ ২৫ তারিখ আসতে বলা হয়। আজকেও কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি। তাই আমরা সড়ক অবরোধের সিদ্ধান্ত নিয়েছি।
ঘটনার বিষয়ে তাৎক্ষণিকভাবে কারখানা কর্তৃপক্ষের কারো বক্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মধ্যবাড্ডায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ