Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে এসে আটক ৯

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১১:১৩ এএম

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে এসে পুলিশের হাতে চার অভিভাবকসহ ৯ জন আটক হয়েছেন। বৃহস্পতিবার রাতে রাজধানীর মহাখালী এলাকা ডিবির অভিযানে দুই ভুয়া প্রশ্ন বিক্রেতাকে গ্রেফতার করে তাদের জিজ্ঞাসাবাদ করে ডিবি। পরে তাদের কাছে প্রশ্ন কিনতে আসা তিন শিক্ষার্থী ও চার অভিভাবককে আটক করা হয়।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারা দেশে ১৯টি কেন্দ্রে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগের রাতেই ভুয়া প্রশ্ন ফাঁসকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে চার অভিভাবক, তিন শিক্ষার্থী ও ভুয়া প্রশ্নফাঁস চক্রের দুইজনসহ মোট ৯ জনকে আটক করেছে ডিবি। তাদেরকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযানে অংশ নেয়া এক কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাত ১০টার কিছু পর মহাখালী এলাকায় দুই তরুণকে দীর্ঘসময় অনুসরণ করে ডিবি। তাদের চালচলন ও ফোনে কথোপকথন সন্দেহজনক মনে হলে ডিবি তাদের আটকে জিজ্ঞাসাবাদ করে।

আটক দুইজনের মধ্যে একজনের নাম আশিক অপরজন এহসান। আশিক পুলিশের হেফাজতে থাকা অবস্থায় তার মোবাইলে কমপক্ষে ৫০ বার ফোন আসে। তারা আশিকের সঙ্গে আগেই প্রশ্ন নেয়ার বিষয়ে আলোচনা করে রেখেছিল, এখন প্রশ্ন হাতে নেয়ার জন্য দেখা করতে আসতে চাচ্ছে।

পরে পুলিশ বিক্রেতা সেজে আশিকসহ দুইজনকে নিয়ে মহাখালী বাস টার্মিনাল এলাকায় যায়। সেখান থেকে প্রশ্ন নিতে আসা তিন শিক্ষার্থীকে আটক করা হয়। এই তিন শিক্ষার্থীর প্রথমজন তার বাবা-মা, দ্বিতীয়জন তার বাবা এবং তৃতীয়জন তার গৃহশিক্ষককে নিয়ে প্রশ্ন নিতে এসেছিল। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে ডিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা

২৬ সেপ্টেম্বর, ২০১৯
২৬ সেপ্টেম্বর, ২০১৯
১৩ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ