Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের ধাওয়ায় বিএনপির মানববন্ধন পণ্ড

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতিসহ আটক ৩

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ৪:৩৫ পিএম

পুলিশি বাধার কারণে পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করতে পারেনি ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও কেন্দ্রীয় বিএনপি’র অর্থনৈতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামলসহ দলের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে গতকাল শুক্রবার মানববন্ধন কর্মসূচির ডাক দেয় জেলা বিএনপি। মানববন্ধনে আসা দলীয় নেতাকর্মীদের বাধা প্রদান করলে পুলিশ ও বিএনপি’র কর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে দুপুর সাড়ে ১২টার দিকে শহরের শিমরাইলকান্দি রেললাইন এলাকায় পুলিশের সাথে যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের সাথে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশকে লক্ষ্য করে রেললাইনের পাথর নিক্ষেপ করে বিক্ষুব্ধরা নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল বাসার, জেলা যুবদলের সহ সভাপতি শাহিন, গোকর্ণ ৭নং ওয়ার্ড যুবদলের সভাপতিকে আটক করেছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির জানান, মানববন্ধনের নামে বিএনপি কতিপয় সদস্যরা রাস্তায় দাঁড়িয়ে বিশৃঙ্খলার চেষ্টা করেছিল। আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। মানববন্ধন কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়।
উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর কেন্দ্রীয় বিএনপি’র অর্থনৈতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামলকে আদালত জেল হাজতে প্রেরণের পরদিন জেলা বিএনপি শুক্রবার মানববন্ধন কর্মসূচীর ঘোষণা দেয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন পণ্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ