Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

প্রযুক্তিতে প্রিয়াঙ্কা চোপড়ার বিনিয়োগ

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া তার জীবনের আরও একটি অধ্যায়ের সূচনা করলেন। হলবার্টন স্কুল নামে একটি কোডিং শিক্ষা বিষয়ক প্রযুক্তি স্টার্ট-আপে তিনি বিনিয়োগ করেছেন। এছাড়াও তিনি ডেটিং ও সোশাল মিডিয়া অ্যাপ বাম্বল-এও বিনিয়োগ করেছেন বলে জানা গেছে।
প্রযুক্তি বাণিজ্যে যে পুরুষ-নারীর দূরত্ব রয়েছে তা কমিয়ে আনার জন্য তার এই উদ্যোগ।
“আমার জন্য একটি নতুন অধ্যায়! একজন বিনিয়োগকারী হিসেবে বাম্বল আর হলবার্টন স্কুলের অংশ হতে পেরে আমি রোমাঞ্চিত। এই দুই প্রতিষ্ঠানে লিঙ্গ বৈষম্য কমিয়ে এসে একটি সামাজিক মঙ্গলে ভূমিকা রাখতে পারছি... এটা করা যাক,” প্রিয়াঙ্কা টুইট করেন। কোনও নতুন প্রতিষ্ঠানে বিনিয়োগে এটি প্রিয়াঙ্কার প্রথম প্রয়াস। তিনি এরই মধ্যে সান ফ্রান্সিস্কোতে হলবার্টন স্কুল পরিদর্শন করে এসেছেন। এখানে প্রথাগত কোর্সের বদলে দলগত শিক্ষার ব্যবস্থা আছে। হলবার্টনের সংগৃহীত ৮.২ মিলিয়ন ডলার বিনিয়োগে প্রিয়াঙ্কারও হিস্যা আছে। তিনি শুধু বিনিয়োগকারী নয় একজন উপদেষ্টা হিসেবেও ভূমিকা রাখবেন। জানা গেছে সুবিধাবঞ্চিতদের মাঝে প্রযুক্তি শিক্ষা বাড়িয়ে তোলার ব্যাপারে তিনি পরামর্শ দেবেন। সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে এবং নারীর অংশগ্রহণ বাড়াবে এমন সব প্রকল্পে তার বিনিয়োগ বিশেষ ভূমিকা রাখবে বলে ধারণা করা হচ্ছে। প্রিয়াঙ্কা বলেন, “আমি সেই মানুষদের মত কাজ করব না যারা বলে , ‘প্রযুক্তি উদ্যোগগুলো কিভাবে এতো আয় করছে? আমি সেখানেই বিনিয়োগ করব।‘ অ্যাশটন কুচার এবং লিওনার্ডো ডিক্যাপরিওর মত হলিউড তারকারা ইতোপূর্বে টেক স্টার্ট-আপে বিনিয়োগ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ