Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)-এর ২০% বোনাস শেয়ার অনুমোদন

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : গতকাল ২৫ এপ্রিল, ২০১৬ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা-এ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)-এর ১৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে এমটিবির গ্রæপ চেয়ারম্যান এম. এ. রউফ জেপি-এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন এমটিবি’র পরিচালকবৃন্দ, সৈয়দ মঞ্জুর এলাহী, রাশেদ এ. চৌধুরী, ড. আরিফ দৌলা, মোঃ আব্দুল মালেক, মোঃ ওয়াকিল উদ্দিন, খাজা নারগিস হোসেন, অঞ্জন চৌধুরী, কিউএএফএম সিরাজুল ইসলাম, স্বতন্ত্র পরিচালকদ্বয় আনোয়ারুল আমিন এবং ড. সুলতান হাফিজ রহমান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, আনিস এ. খান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, মোঃ হাসেম চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালকদ্বয়সহ বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারগণ।
২০১৫ সালে এমটিবি’র কর পরবর্তী অর্জিত মুনাফা হয় ১,৩৬৬ মিলিয়ন টাকা, যা ২০১৪ সালের চেয়ে ৪২.০৮ শতাংশ বেশি। এমটিবি’র শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.৬০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৩.৭০ টাকায়। পূর্বের বছরের তুলনায় ২০১৫ সালের শেষে ব্যাংকের স্থিতিপত্র বৃদ্ধি পায় ২৫.৬০ শতাংশ, আমানতের পরিমাণ বৃদ্ধি পায় ২৩.২৬ শতাংশ, ঋণ-অগ্রিম বৃদ্ধি পায় ২৬.৫১ শতাংশ। মূলধন পর্যাপ্ততার হার (ক্যাপিটাল এডিক্যুয়েসি রেশিও) ১২.০২ শতাংশ হিসেবে সংরক্ষিত হয় যেখানে মূলধন পর্যাপ্ততার প্রয়োজনীয় হার ১০ শতাংশ। বর্তমানে দেশব্যাপী বিস্তৃত এমটিবি নেটওয়ার্ক-এর আওতায় ১০৬টি শাখা, ২০২টি এটিএম, ৭টি কিয়স্ক, ২,২০০-এর অধিক পয়েন্ট অব সেল (পিওএস), এসএমএস, ইন্টারনেট ব্যাংকিং এবং ২৪/৭ কণ্ট্যাক্ট সেন্টারের মাধ্যমে প্রতিনিয়ত গ্রাহক সেবা দিয়ে আসছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)-এর ২০% বোনাস শেয়ার অনুমোদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ