Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরিজ খোয়ালো সালমারা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

আগের ম্যাচে ৩০ রানে গুটিয়ে যাওয়ার পর ব্যাটিং দৈন্যতা কাটাতে পারেনি বাংলাদেশের মেয়েরা। এবারও একশো রানের নিচে অলআউট হয়ে ম্যাচ হেরেছে বড় ব্যবধানে। গতকাল কক্সবাজারে তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করে মাত্র ৮১ রান সংগ্রহ করে সালমা খাতুনের দল। প্রায় দুই ওভার বাকি থাকতে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তানের মেয়েরা। চার ম্যাচ সিরিজে এই হারে সিরিজ খোয়ালো সালমারা। প্রথমটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৩০ রানের লজ্জার হার বাংলাদেশের।

শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে সকালে টস জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা মন্দ ছিল না। দেখেশুনে শুরু করেছিলেন আয়েশা রহমান ও শামীমা সুলতানা। দলের ২০ রানে গিয়ে প্রথম বিপর্যয়। ৮ রান করে রান আউটে কাটা পড়েন আয়েশা। দুই অঙ্কে গিয়েই ফেরেন আরেক ওপেনার শামীমা। এরপর নিয়মিতই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। এসবের মধ্যে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন নিগার সুলতানা ও রুমানা আহমেদ। দুই অঙ্কে পৌঁছান দুজনেই। দলের সর্বোচ্চ ১৯ আসে নিগারের ব্যাট থেকে, রুমানা করেন ১২ রান। ২০ ওভার শেষে ৮ উইকেটে ৮১ রান জড়ো হয় বোর্ডে।

মামুলি লক্ষ্যে কোন সমস্যাই হয়নি পাকিস্তানের। পাওয়ার প্লে কাজে লাগিয়ে দুই ওপেনার এনে দেন ভালো শুরু। রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন দুই ওপেনারকে ফেরালেও ততক্ষণে দেরি হয়ে গেছে অনেক। ওয়ানডাউনে নামা অধিনায়ক জেবিইরিয়া খানই শেষ করে এসেছেন বাকিটা। ৪০ বলে সর্বোচ্চ ৩৩ রান করে ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের ওপেনার নাহিদা খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি

১৪ নভেম্বর, ২০২২
৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ