Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বিজ্ঞাপন দিয়ে প্রতারণা

স্টাফ রিপোর্টার গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

পাত্রিকায় পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে গোপালগঞ্জে অভিযান চালিয়ে পুলিশ স্বামী-স্ত্রীসহ দু’টি প্রতারক চক্রের ৬ সদস্যকে আটক করেছে ।
গত বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালিয়ে গোপালগঞ্জ সদর উপজেলার তাড়গ্রাম ও কাশিয়ানী উপজেলার সীতারামপুর গ্রাম থেকে ওই ৬ প্রতারকে আটক করে পুলিশ।

প্রতারক চক্রের সদস্যরা প্রতারণার ফাঁদ পেতে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে প্রবাসী পাত্রীর সাথে পাত্রের বিয়ের ব্যবস্থা করে দেয়ার কথা বলে দেশের বিভিন্ন জেলার মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে।

আটক প্রতারক চক্রের সদস্যরা হলেন, গোপালগঞ্জ সদর উপজেলার উলপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে রুবেল মেহেদী (৩২), তার স্ত্রী আফরোজা আক্তার (২৮) ও ছোট ভাই মোঃ তনু অনিক (৩০), তাড়গ্রামের লুৎফর মোল্লার ছেলে মশিউর মোল্লা (২০), শহীদ মোল্লার ছেলে মোঃ এরশাদ মোল্লা (৩৪) ও কাশিয়ানী উপজেলার সীতারামপুর গ্রামের বাবু মোল্লার ছেলে আব্দুর আজিজ মোল্লা (৩০)।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় পাত্র-পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ফাঁদ তৈরি করত। বিজ্ঞাপনে পাত্রদের আকৃষ্ট করতে পাত্রকে পাত্রীর খরচে ইংল্যান্ড, আমেরিকা নিয়ে যাওয়ার কথা উল্লেখ করা হতো। পরবর্তীতে পাত্র বা তাদের স্বজনদের সাথে মোবাইল ফোনে কথা হওয়ার পর তাদের কাছে থেকে কৌশলে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিত এই প্রতারকরা। এই চক্র দুটি দীর্ঘ ৭/৮ বছর ধরে দেশের বিভিন্ন জেলার মানুষের সাথে এ ধরনের প্রতারণা করে আসছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজ্ঞাপন


আরও
আরও পড়ুন