Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুপস্থিত ২ হাজার ৮৮৭ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

এমবিবিএস ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষায় ২ হাজার ৮৮৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। চলতি বছর ভর্তি সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মোট আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ছিল ৬৫ হাজার ৯১৯ জন। তবে শেষ পর্যন্ত অংশগ্রহণ করেছে ৬৩ হাজার ৩২ জন। রাজধানী ঢাকা ও ঢাকার বাইরের সব কেন্দ্রেই কমবেশি পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। স্বাস্থ্য অধিদফতরের নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্র জানায়, স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ২৭টি ভেন্যুর ৮১৪টি কক্ষে গতকাল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণ করা হয়।
স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ জানান, দিনাজপুর, বরিশাল, খুলনা, ও রংপুর ছাড়া বাকি সব মেডিকেল কলেজ থেকে পরীক্ষার উত্তরপত্র স্বাস্থ্য অধিদফতরে এসে পৌঁছেছে। তবে এ চারটি মেডিকেল কলেজ থেকে উত্তরপত্র বহনকারী গাড়িগুলো ২/৩ ঘণ্টার মধ্যেই এসে পৌঁছাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমবিবিএস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ