Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

দেশ গড়ার কাজে নবীন গ্রাজুয়েটদের নেতৃত্ব দিতে হবে -প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ৩:২০ পিএম
দেশ গড়ার কাজে নবীন গ্রাজুয়েটদের নেতৃত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। তিনি বলেন, গ্রাজুয়েটরা আন্তর্জাতিক অঙ্গনেও নানা ভূমিকা রেখে যাচ্ছে। তাই দেশের দ্রুত উন্নয়ণে তাদের কাছে জনগণের প্রত্যাশা অনেক বেশি। 
 
শনিবার দুপুর ৫১তম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন অনুষ্ঠানে প্রেসিডেন্ট এসব কথা বলেন। আবদুল হামিদ বলেন, অতীতেও এই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের সকল আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। স্বাধীনতার পর দেশ গড়ার দায়িত্ব অনেকাংশে বিশ্ববিদ্যালয়ের উপর ছিলো। এই বিশ্ববিদ্যালয় সব সময় কাণ্ডারীর ভূমিকা পালন করে গেছে।
 
প্রেসিডেন্ট বলেন, বিশ্বমানের মানব সম্পদ তৈরির নতুন চিন্তা, গবেষণা ও উদ্ভাবনী এবং আত্মনিয়োগ করার ফলপ্রসু অশংগ্রহণ করা এখন বিশ্ববিদ্যালয়ের জন্য চালেন্স। নানা প্রতিকূলতায়ও ঢাকা বিশ্ববিদ্যালয় অনেক চ্যালেন্স মোকাবেলায় সফল হয়েছে।
 
তিনি আরো বলেন, এই সংযোজন, বিয়োজন বা সম্প্রসারণ কোনটাই যেন নির্দিষ্ট ব্যক্তি বা কতিপয় লোকের স্বার্থে না হয়।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ