Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সায়রা বানুকেও চিনছেন না দিলীপ কুমার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ৮:১৩ পিএম | আপডেট : ১২:০৯ এএম, ৭ অক্টোবর, ২০১৮

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার এখন কাউকেই চিনতে পারছেন না। এমনকি স্ত্রী সায়রা বানুকেও কখনো কখনো চিনতে পারছেন না বলে জানিয়েছে ভারতের একটি সংবাদ মাধ্যম।

৯৫ বছর বয়সী দিলীপ কুমার অনেকদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছেন। দীর্ঘ অসুস্থ জীবনে তার সব সময়ের সঙ্গী স্ত্রী সায়রা বানু। অথচ মাঝে মাঝে তাকেও চিনতে পারছেন না। তিনি এখন কথা বলতে বা হাটতেও পারেন না।

গণমাধ্যমে প্রকাশ হওয়া এমন খবরের সত্যতা জানিয়েছেন দিলীপ কুমার ও সায়রা বানুর ঘনিষ্ঠ এক বন্ধু। তিনি বলেন, হ্যা। ঘটনা সত্যি। ইউসুফ সাহেব (দিলীপ কুমার) কাউকে এই মুহূর্তে চিনতে পারছেন না। কথা বলাও বন্ধ। এদিকে দিলীপ কুমারকে বাঁচিয়ে রাখতে সর্বোচ্চ চেষ্টা করেছেন সায়রা বানু। স্বামীর চিকিৎসা খরচ মেটাতে সমস্ত সঞ্চয় খরচ করছেন তিনি।

এ বিষয়ে সায়রা বানু বলেছেন, ‘দিলীপ কুমার কাউকে চিনতে পারছেন না এই খবর আমি কাউকে দেইনি। তিনি এখন ঠিক আছেন। তার নিয়মিত পরিচর্যা চলছে।’

কিডনির সমস্যা ও অতিরিক্ত পানি শূণ্যতার কারণে গত বছরের আগস্টে টানা এক সপ্তাহ হাসপাতালে থাকতে হয়েছিলো উপমহাদেশের এই কিংবদন্তিকে। এ বছরও গত মাসেও অবস্থার অবনতি হওয়ায় আবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তাকে চিকিৎসা করানো থেকে শুরু করে সার্বক্ষণিক সঙ্গী হয়ে আছেন স্ত্রী সায়রা বানু। সূত্রঃ হিন্দুস্থান টাইমস।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিলীপ কুমার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ