Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটি টাকার চেকসহ গ্রেফতার ১১

মেডিক্যালে ভর্তি জালিয়াতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্ন সরবরাহ ও গ্রহণকারী চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো ভূয়া প্রশ্নপত্র সরবরাহকারী মহিবুল কবির লিমন, সারওয়ার হোসেন ওরফে বিপ্লব, সাদ্দাম হোসেন, মাসুদ, উজ্জল রবি দাস ও রিফাত সরকার। এ ছাড়া ভ‚য়া প্রশ্ন গ্রহণকারীরা হলো- ফয়সাল আহমেদ, মোস্তাকিন ফুয়াদ, আবু সাঈদ, ইশা আলম ও তারেক রহমান। গত শুক্রবার ও গতকাল রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানিয়েছেন র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান।

তিনি বলেন, শুক্রবার বিকাল ৫টা থেকে গতকাল বেলা ১১টা পর্যন্ত ফার্মগেট, কল্যাণপুর, মিরপুর ও পান্থপথ থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ১ কোটি ২৪ লাখ টাকার চেক জব্দ করা হয়েছে। তিনি আরও বলেন, গ্রেফতারকৃত ভ‚য়া প্রশ্ন সরবরাহকারীরা মেডিক্যাল ছাড়াও ডেন্টালসহ বিভিন্ন সরকারী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ভ‚য়া প্রশ্ন তৈরি করে সাধারন ছাত্র-ছাত্রীদের এবং তাদের অভিভাবকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। এই চক্রটি প্রথমে ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের জানায়- প্রশ্নপত্র ফাঁস হয়েছে। এরপর তাদের কাছ থেকে ভোটার আইডি কার্ড ও স্বাক্ষরিত চেক এবং নগদ টাকা হাতিয়ে নিয়ে বিভিন্ন অ্যাপসের মাধ্যমে ভ‚য়া প্রশ্নপত্র সরবরাহ করতো।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, চক্রটির কাছ থেকে ছাত্র-ছাত্রী ও অভিভাকদের দেয়া ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকার মোট ১২টি চেক, মেডিক্যাল ভর্তি পরীক্ষা ২০১৮-২০১৯ সেশনের পরীক্ষার ৯১টি অ্যাডমিট কার্ড, রেজিস্ট্রেশন কার্ড, ১৫টি একাডেমিক প্রশংসাপত্র, ৫ সেট ভ‚য়া প্রশ্নপত্র, ১৬টি মোবাইল ফোন ও ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল

৫ জানুয়ারি, ২০২২
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ