Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪ পৌষ ১৪২৫, ১০ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু প্রথম শিক্ষাকে জাতীয়করণ করেছেন -নাটোরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম


 তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু শিক্ষা ব্যবস্থাকে প্রথম জাতীয়করন করেন। বঙ্গবন্ধু কন্যাও শিক্ষাকে জাতীয়করন করছেন, তিনি শিক্ষাকে বেশি গুরুত্ব দিচ্ছেন। প্রতিবন্ধী সুরক্ষা আইন করেছেন এ সরকার। প্রতিবন্ধীরা দেশের সম্পদ, তাদের করুণা নয় ভালোবাসতে হবে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের সবচেয়ে বেশি সুবিধা প্রদান করেছেন। চাকুরিতে কোটা সংরক্ষিত রয়েছে। তাদের জন্য প্রশিক্ষনের ব্যবস্থা করা, শিক্ষার সুযোগ তৈরি করা হয়েছে। আইসিটি বিভাগ ৩ হাজার প্রতিবন্ধীদেরপ্রশিক্ষন দিয়ে স্বাবলম্বী করেছেন। তিনি আরো বলেন, বিবেক প্রতিবন্ধীদের বিবেক কে জাগ্রত করতে হবে। ভাতার জন্য কেউ টাকা চাইলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঘুষ, দুর্নীতি নয়, মানুষের ভালোবাসা অর্জনে কাজ করতে আহবান জানান তিনি।
প্রতিমন্ত্রী গতকাল শনিবার উপজলো হলরুমে প্রধান অতিথি হিসেবে প্রতিবন্ধী ২৫৯ শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন। পরে তিনি চলনবিলের ইউনিয়ন পর্যায়ের মৎস্য প্রতিনিধিদের মাঝে ডিজিটাল উপকরন তুলে দেন এবং ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ১৫ টি ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান প্রদান করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুবক্কর ও উপজেলা সমাজসেবা অফিসার আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ