Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পাবনায় ইলিশ ধরার কারেন্ট জাল জব্দ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ৪:৫৬ পিএম

মা ইলিশ মাছ রক্ষা অভিযানের প্রথম দিনে পাবনার সুজানগর উপজেলায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে আনুমানিক ২৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন,পুলিশ ও মৎস অফিসের কর্মকর্তারা।
সুজানগর উপজেলা মৎস অফিস সূত্র জানায়, প্রতি বছরের মতো এ বছরও ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ‘ইলিশ সংরক্ষণ অভিযান ২০১৮’ এর আওতায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন উপকূলীয় চিহ্নিত ৭ হাজার বর্গ কিলোমিটার ‘ইলিশের প্রধান প্রজনন ক্ষেত্র’সহ দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও য নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করলে আইন অনুযায়ী ১ থেকে ২ বছর মেয়াদে জেল অথবা ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা হবে। এই অভিযানের অংশ হিসাবে আজ রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত সুজানগর উপজেলার সাতবাড়িয়া ও নাজিরগঞ্জ এলাকায় পদ্মা নদী ও একটি গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ২৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্ত সুজিৎ দেব নাথ, সুজানগর সার্কেলের সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন, উপজেলা মৎস কর্মকর্তা আতিয়ার রহমানসড় ও প্রশাসনের পর্যায়ের কর্মকর্তা ,কর্মচারীগণ। সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন বলেন, প্রজনন মৌসুম হওয়ায় মা ইলিশ মাছ রক্ষায় সরকার ঘোষিত এই নিষেধাজ্ঞ চলাকালে প্রতি দ্দাদিনই অভিযান চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারেন্ট জাল জব্দ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ